গোপন কক্ষে প্রভাবিত করায় ইসির নির্দেশে আটক ২

নিজস্ব প্রতিবেদকঃ গোপন কক্ষে প্রবেশ এবং ভোটদানে প্রভাবিত করায় দুজনকে আটকের নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সিসিটিভি মনিটরিং করে দুজনকে আটকের নির্দেশনা দেওয়া হয়।

নির্বাচন কমিশন জানায়, গাজীপুর সিটির ১০৩ নম্বর কেন্দ্রে আবু তাহের নামের একজনকে তিন দিন আটক রাখার আদেশ দিয়েছেন ম্যাজিস্ট্রেট। ইসি ঢাকা থেকে সিসিটিভি দেখে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। এছাড়া ১০১ নম্বর কেন্দ্রে আব্দুর রহিম নামে একজনকে আটক করা হয়েছে। গোপন কক্ষে প্রবেশ এবং ভোটদানে প্রভাবিত করায় তাদের আটক করা হয়েছে বলে জানায় ইসি।

রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের পঞ্চম তলায় কন্ট্রোল রুম থেকে নির্বাচন মনিটরিং শুরু হয়। সকাল থেকেই নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল অবসরপ্রাপ্ত আহসান হাবীব খান, নির্বাচন কমিশনার মো. আলমগীর, নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা, নির্বাচন কমিশনার আনিছুর রহমান কন্ট্রোল রুমে উপস্থিত থেকে নির্বাচন পর্যবেক্ষণ করছেন।

মোট ৪ হাজার ৪৩৫টি সিসি ক্যামেরার মাধ্যমে নির্বাচন পর্যবেক্ষণ করা হচ্ছে। ১৮টি ডিজিটাল ডিসপ্লে বোর্ডের মাধ্যমে একই সঙ্গে ৪৬৬টি সিসি ক্যামেরায় সব ভোটকক্ষ পর্যবেক্ষণ করা হচ্ছে। প্রতিটি ডিসপ্লে ১০ সেকেন্ড পরপর অটো রোটেড করে ভোটগ্রহণ কার্যক্রম পর্যবেক্ষণ চলছে।