‘গোপন– দ্য ইনার সাউন্ড’ বার্সেলোনায়

বিনোদন ডেস্ক : পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘গোপন– দ্য ইনার সাউন্ড’। আশরাফ শিশির নির্মিত এ চলচ্চিত্রটি বার্সেলোনায় প্রদর্শিত হতে যাচ্ছে। ২-১২ নভেম্বর অনুষ্ঠিত হবে ‘কাসা এশিয়া-এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল’। এতে প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে চলচ্চিত্রটি।

থ্রিলারধর্মী চলচ্চিত্রটি আন্ডারগ্রাউন্ড পলিটিক্সে জড়িয়ে যাওয়া এক পিতা, তার হারিয়ে যাওয়া স্ত্রী এবং একমাত্র কন্যাসন্তানের বিবর্তন, একজন জনপ্রিয় লেখিকার জীবনে মনস্তাত্বিক অসহায়ত্বের মাঝে একজন ফ্লপ চলচ্চিত্রের নির্মাতার আগমন কীভাবে কয়েকটি খুন আর নতুন কিছু স্বপ্নের জন্ম দেয়– তা দেখানো হয়েছে।

নির্মাতা আশরাফ শিশির বলেন, ‘সাম্প্রতিক সময়ে দেশের প্রেক্ষাগৃহে সাধারণ দর্শকদের ঢল নামছে। আন্তর্জাতিক পরিমণ্ডলেও আমাদের দেশের চলচ্চিত্র গ্রহণযোগ্যতা তৈরি করছে। আমি সব ধরনের চলচ্চিত্র নির্মাণের পক্ষে। দর্শক যাতে তার মতো করে তার পছন্দের চলচ্চিত্রটি বেছে নেয়।’

‘নন্দিত নরকে’ সিনেমাখ্যাত সুমনা সোমা, কাবেরী রায়চৌধুরী, ইমরান ছাড়াও এ চলচ্চিত্রে অভিনয় করেছেন লাবন্য ক্যাটরিনা, আনন জামান, সেরাজুল ইসলাম, সৌরভ তোফাজ্জল, আবুল কালাম আজাদ, মান্নাফ কাইজার, দেবীপ্রসাদ, মিলা, দীপ, বিউটি, উজ্জ্বল, ফেরদৌস রেজা, রুদ্রনীল, শুভসহ চারশত নাট্যকর্মী। শিশুশিল্পীরা হলো রাজকন্যা, দূর্বা, কিন্নর ও রনন। চলচ্চিত্রটির সংগীত পরিচালনা করেছেন রাফায়েত নেওয়াজ এবং চিত্রগ্রহণ ও সম্পাদনা করেছেন সাব্বির মাহমুদ।

চলচ্চিত্রটিতে ব্যবহৃত ‘এখনো আমার দিন থাকে’ গানটিতে সুর ও সংঘীতায়োজন করেছেন ভারতের নীলাদ্রি ব্যানার্জি এবং কণ্ঠ দিয়েছেন শীর্ষ রায়। রবীন্দ্র সংগীতে কণ্ঠ দিয়েছেন ভারতের প্রখ্যাত রবীন্দ্রসংগীতশিল্পী দোলা ব্যানার্জি। চলচ্চিত্রটি প্রযোজনা করেছে মিডিয়াএইড বাংলাদেশ, কানাডিয়ান মিডিয়া এন্টারটেইন্টমেন্ট ইনক এবং ডিজিসুগার এলএলসি।

সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে দিল্লী আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এতে আন্তর্জাতিক উৎসবের অ্যাক্রস দ্য বর্ডার বিভাগে শ্রেষ্ঠ চলচ্চিত্র হিসাবে পুরস্কৃত হয়েছে ‘গোপন’। এছাড়া, ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব নেপাল, ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব সাউথ এশিয়া-টরেন্টোতেও প্রদর্শিত হয় চলচ্চিত্রটি।