গোপালগঞ্জর কাশিয়ানীর চাপ্তা গ্রামে প্রকাশ্যে মাদক ব্যবসা জমজমাট

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার চাপ্তা এলাকায় মাদকের ব্যবসা জমজমাট। হাত বাড়ালেই পাওয়া যাচ্ছে ইয়াবা, ফেন্সিডিল,গাঁজা সহ বিভিন্ন মাদকদ্রব্য।
চাপ্তাবাসী মনে করছে, যে ভাবে প্রকাশ্যে মাদক ব্যবসা শুরু হয়েছে তাতে চুরি, ডাকাতি,ছিনতাই এমনকি মাদক ব্যবসাকে কেন্দ্র করে খুন খারাপি ঘটনা ঘটার আশংকা রয়েছে। কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আলীনুর হোসেন ও এলাকার কিছু গণ্যমান্য ব্যক্তি নুরুজ্জামান লাভা মিনার হস্তক্ষেপে উপজেলার চাপ্তা গ্রামে মাদক বিরোধী সমাবেশ হয়েছিলো।এতে কিছুটা হলেও এলাকায় মাদক মুক্ত হয়েছিল।
কিছু দিন যেতেনা যেতেই এ সব মাদক ব্যবসায়ীরা আবার প্রকাশ্যে জমজমাট ভাবে মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। এছাড়া পুলিশের গাছাড়া ভাব এই ব্যবসা প্রসারের অন্যতম প্রধান কারন।
জানাগেছে, কাশিয়ানী থানার চাপ্তা এলাকায় নাজির উজিরের মাদক স্পটে দিনে রাতে প্রকাশ্যেই মাদক বিক্রি করছে, নাজির উজিরসহ কিছু ভ্যান চালক ও স্কুল কলেজে পড়ুয়া কিছু ছেলেরা।
স্থানীয় বাসিন্দারা জানান, কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আলীনুর হোসেন এর নির্দেশে পুলিশ মাঝে মধ্যে এসব স্পটে অভিযান চালালেও মূল হোতারা কখনও ধরা পড়েনা। স্থানীয়রা আরো অভিযোগ করে বলেন, এখানকার মাদক ব্যবসা নিয়ন্ত্রন করে নাজির উজির। সে আশেপাশেই থেকে মোবাইল ফোনে মাদক ব্যবসা নিয়ন্ত্রন করে। নাজির উজিরের সহযোগী হিসাবে এই এলাকায় মাদক ব্যবসা করে ১০ থেকে ১৫ জন মাদক ব্যবসায়ী। স্থানীয়রা আরো জানিয়েছেন নাজির উজিরের মাদক ব্যবসায় প্রতিদিন ২০ থেকে ২৫ হাজার টাকা আয় হয়। মাসিক আয় সাতলক্ষ টাকা। সে নাকি প্রকাশ্যে বলে বেড়ায় প্রশাসন তার কিছুই করতে পারবেনা। স্থানীয়দের অভিযোগ পুলিশ ইচ্ছা করলে এক দিনের মধ্যেই এখানকার মাদকের স্পট গুলো বন্ধ করে দিতে পারে।
এলাকাবাসীর ধারনা পুলিশ মোটা অংকের টাকা পায় বলে সব কিছু দেখেও না দেখার ভান করে। মাঝে মধ্যে ডিবির অভিযানে দুই এক জন ধরা পড়লেও প্রকৃত ব্যবসায়ীরা থেকে যাচ্ছে ধরা ছোয়ার বাইরে। ভয়ঙ্কর মাদক ইয়াবার থাবায় বিপন্ন হয়ে পড়েছে বহু পরিবারের সন্তানের জীবন। নেশায় আসক্ত হয়ে পড়া স্কুল, কলেজের ছেলে মেয়েদের মায়েদের কান্নাও থামছেনা। অসহায় এ মায়েদের সংখ্যা ক্রমেই বাড়ছে। নেশার টাকা জোগাড় করতে গিয়ে যুবকরা জড়িয়ে পড়ছে চুরি, ডাকাতি, ছিনতাইসহ বিভিন্ন অপরাধের সাথে। এলাকায় অভিভাবক মহল তাদের সন্তানদের নিয়ে শঙ্কিত হয়ে পড়েছে।
মাদকের বিরুদ্ধে অভিযানে এখন বড় ভুমিকা রাখছে পুলিশ কিন্তু খুচরা মার্কেট বন্ধ করতে কার্যকর কোন ভুমিকা রাখেন না। যে কারনে কোন ভাবেই বন্ধ করা যাচ্ছেনা ইয়াবা নামের এ মরন নেশা।