গোপালগঞ্জে অবৈধ ভাবে খালের মাটি উত্তোলন : মাটি ভেঙ্গে ভয়াবহ রুপ নিচ্ছে রাস্তা

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জ সদর উপজেলার দূর্গাপুর ইউনিয়নের মালিগাতার গ্রামের একটি খাল থেকে প্রতিদিন লক্ষ লক্ষ টাকার অবৈধ ভাবে বালু ও মাটি উত্তোলনের মহোৎসব চলছে। এতে করে ঝুঁকির মুখে পড়েছে বনগ্রাম-বলাকৌড় থেকে গোপালগঞ্জ চলাচলের প্রধান সড়কটি। ইতিমধ্যে রাস্তা পার্শের কিছু কিছু জায়গার মাটি ভেঙ্গে পড়েছে।
গতকাল সরোজমিনে গিয়ে দেখা যায়, খালের দুই পার্শে বেড়ি বাঁধ বেধে শ্যালো মেশিন বসিয়ে খালের পানি ফেলে দিয়ে পরে ৪/৫ জন লেবার মাটি কেটে ঠেলা গাড়িতে করে তুলে নিচ্ছি ওই মাটি। কোন রকম সরকারি অনুমোদন ছাড়াই অবৈধ ভাবে বালু ও মাটি উত্তোলনের কাজ চলেছে দেদারছে।
গোপালগঞ্জ সদর উপজেলার দূর্গাপুর ইউনিয়নের মালিগাতা গ্রামের মোঃ খালেক মোল্লার ছেলে এস্কেন মোল্লা (৩৫) সরকারি খালের ওই মাটি ও বালি উত্তোলন করে তা বাইরে বিক্রি করছে। এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, প্রায় ১৫ দিন ধরে এ মাটি কাটার কাজ চলছে।
এ ব্যাপারে এস্কেন মোল্লার সাথে কথা হলে তিনি সাংবাদিকদের জানান, আমি দূর্গাপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যানের চাচা রাজা মোল্লার ছেলে ওই ইউনিয়নের সাবেক মেম্বার মোঃ মাছুম মোল্লার নের্তৃত্বে এ খালের বালু ও মাটি কাটার কাজ শুরু করছি। আপনাদের কিছু জানার থাকলে চেয়ারম্যানের কাছ থেকে জানতে পারেন।
এ ব্যাপারে সাবেক ইউপি সদস্য মোঃ মাছুম মোল্লার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমিই মাটি কাটতে বলেছি তাই তারা এ খালের থেকে মাটি কাটছে। এতে রাস্তাটিতে ভয়াবহ রুপের আশংকা দেখা দিয়েছে বললে তিনি এ ঘটনাটি সত্যতা শিকার করে বলেন আর মাটি কাটা হবে না।