গ্রাহক শূন্য ব্যাংকে ঈদ শুভেচ্ছা বিনিময়

জ্যেষ্ঠ প্রতিবেদকঃ পবিত্র ঈদুল ফিতরের স্বল্প ছুটির শেষ করে রবিবার (১৬ মে) থেকে কর্মস্থলে ফিরছেন ব্যাংক কর্মকর্তারা। ব্যাংক খুললেও দেখা মেলেনি তেমন কোন গ্রাহকের। ব্যাংকপাড়াগুলোতে দেখা গিয়েছে কাউন্টারগুলো অনেকটাই ফাঁকা। তাই এদিন কর্মকর্তা-কর্মচারীরা ঈদের শুভেচ্ছা বিনিময় করেছেন নিজেদের মাঝে।

গত শুক্রবার (১৪ মে) দেশে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হয়েছে। করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির কারণে আগে থেকেই সরকারের নির্দেশনা ছিল ঈদের ছুটিতে বাধ্যতামূলকভাবে কর্মস্থলে থাকতে হবে। একইসঙ্গে ঈদের ছুটি একদিন কমিয়েও দেয়া হয়েছে। গত বুধবার ২৯ রজমানও অফিস খোলা ছিল। গত বৃহস্পতিবার (১৩ মে) থেকে ঈদের ছুটি শুরু হয়, তা শেষ হয় শনিবার (১৫ মে)।

রোববার সকাল থেকেই ব্যাংকগুলোতে গ্রাহকের উপস্থিতি তেমন ছিল না বললেই চলে। সংশ্লিষ্টরা বলছেন, ঈদের আগেই গ্রাহকরা লেনদেন সম্পন্ন করেছেন। অতি জরুরি প্রয়োজনে এখন কিছু গ্রাহক ব্যাংকমুখী হচ্ছেন। তা ছাড়া অনেক গ্রাহক ইতোমধ্যে ঢাকা ছেড়েছেন, তাই আজ গ্রাহক কম। দুই/একদিনের মধ্যেই স্বাভাবিক হওয়ার আশা তাদের।

এ বিষয়ে সোনালী ব্যাংক মতিঝিল শাখার এক কর্মকর্তা বলেন, ‘সাধারণত ঈদের পরদিন ব্যাংকে তেমন গ্রাহক থাকে না। তবে গ্রাহক না থাকলেও কর্মকর্তা-কর্মচারীরা কর্মস্থলে চলে আসেন। ঈদ কেমন কাটলো, কোথায় কীভাবে ঈদ করলেন এ নিয়ে সবার মধ্যে কথা হয়, শুভেচ্ছা বিনিময় হয়। আশা করা যাচ্ছে আগামীকাল-পরশু আবারও লেনদেন আগের মতো হবে।’