গ্রাহক সমস্যা নিয়ে বিটিআরসির গণশুনানি

নিজস্ব প্রতিবেদক : গ্রারাহকদের কাছ থেকে সরাসরি টেলিযোগাযোগ সংক্রান্ত সেবার অভিযোগ জানতে গণশুনানি করছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ সংস্থা (বিটিআরসি)। শুনানিতে সেবা গ্রহীতাদের কাছ থেকে অভিযোগ শুনছে টেলিকম সেবাদানকারী প্রতিষ্ঠানগুলো।

মঙ্গলবার বিকাল ৩টা ৩৫ মিনিটে রমনায় ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) মিলনায়তনে শুরু হয়েছে এ শুনানি।

শুনানিতে মোবাইল ফোন অপারেটরদের সেবার মান বিশেষ করে কল ড্রপ, ভয়েস কল ও ইন্টারনেটের বিভিন্ন প্যাকেজ ও মূল্য, বায়োমেট্রিক সিম নিবন্ধন, সাইবার অপরাধ, মোবাইল ফোনে হুমকি, ফেসবুক ব্যবহারে নিরাপত্তা, মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস, মোবাইল ফোন অপারেটরদের কল সেন্টারের মাধ্যমে সেবা সংক্রান্ত অভিযোগ এবং সংশ্লিষ্ট অন্যান্য টেলিকম সেবা প্রদানকারীদের প্রদত্ত সেবার বিষয়ে জনসাধারণ/গ্রাহকের অভিযোগ সম্পর্কিত বিভিন্ন মতামত নেওয়া হচ্ছে।

বিটিআরসি সূত্রে জানা যায়, অংশগ্রহণের জন্য গত ১৭ নভেম্বর পর্যন্ত অনলাইনে আবেদন করেন প্রায় এক হাজার জন। এর মধ্যে অনেকের বিষয়বস্তু এক হয়ে যাওয়ায় বাছাই করে ৫শ’ জনকে মনোনীত করা হয়েছে। তারা মঙ্গলবার এই গণশুনানিতে অংশ নিয়েছেন।

বিটিআরসি চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ, সচিব গোলাম সরোয়ার ও ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, মোবাইল ফোন অপারেটর ও বিভিন্ন টেলিযোগাযোগ সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলোর দায়িত্বপ্রাপ্ত পদস্থ কর্মকর্তারা গণশুনানিতে উপস্থিত রয়েছেন।