ঘরে বসে মেদ কমাতে কারিনার টিপস

বিনোদন ডেস্কঃ মহামারি করোনার সময় জিমে গিয়ে শরীরচর্চা অনেকের পক্ষে সম্ভব নয়। আবার অন্যদিকে কাজ করে করোনা সংক্রমণের ভয়। তাই জিমে না গিয়ে বাসায় থেকে কিভাবে আপনি শরীরচর্চার মাধ্যমে আপনার বডি ঠিক রাখবেন। তাছাড়া করোনার ভয়াবহতার কারণে অনেকে অফিসের কাজগুলো এখন হোম অফিসে করছেন।

দীর্ঘ সময় ঘরে বসে থাকায় অনেকেই আগের মত শারিরীক চর্চা করতে পারছেন না। আবার মনের মধ্যে কাজ করে করোনা সংক্রমণের ভয়। তাই জিমে না গিয়ে বাসায় বসে কিভাবে আপনি শরীরচর্চার মাধ্যমে আপনার বডি ঠিক রাখবেন। যেকারণে আপনার শরীরে জমে যাচ্ছে মেদ। তাই এখনই সময় মোক্ষম সময় শরীর ফিট রাখার।

সম্প্রতি কারিনা কাপুর খান একটি ভিডিও শেয়ার করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। তিনি বরাবরই ফিটনেস নিয়ে সচেতন। কারিনা জিমে এবং বাড়িতে নিয়মিত শররীচর্চা করেন।

শুধু ওয়ার্কআউট নয়, পাশাপাশি স্বাস্থ্যকর জীবনযাপনের জন্য করিনা দৈনন্দিন স্বাস্থ্যসম্মত খাবার ও শৃঙ্খলার ওপর গুরুত্ব দেন।

বর্তমানে মহারাষ্ট্রে লকডাউনের কারণে সব জিম, ফিটনেস বন্ধ থাকায় সেলিব্রিটিরা এখন ঘরে বসে ওয়ার্কআউট করছেন। কারিনা কাপুর দ্বিতীয়বার মা হওয়ার পরে আবারও মোটা হয়ে গিয়েছিলেন। তবে এখন ওজন কমানোর রেসে ঘরেই দৌড়াচ্ছেন কারিনা।

দ্বিতীয় সন্তান জন্মের পরে কারিনা টানা এক মাস বিশ্রাম নেন এবং তারপরেই তিনি শরীরচর্চা শুরু করেন। ইনস্টাগ্রামে দেখা যাচ্ছে, সকালে সূর্য নমস্কার করে দিন শুরু করে কারিনা। প্রতিদিন ১০৮ বার সূর্য নমস্কার করেন তিনি।

সূর্য নমস্কারের পাশাপাশি কারিনা নিজ বাড়িতে জিমন্যাস্টিক ওয়ার্কআউট করেন। তিনি গর্ভাবস্থায় ওয়ার্কআউট এবং যোগব্যায়াম করতেন। নিয়মিত হাঁটাচলা করা কারিনার ফিটনেস মন্ত্র।

শুধু শরীরচর্চা নয় বরং শরীর ফিট রাখার জন্য কারিনা কঠোর ডায়েটেও করেন। জাঙ্ক ফুড একেবারেই খান না তিনি। রাত ৮ টার মধ্যে ডিনার শেষ করেন।

যদিও কারিনা আগে নন-ভেজ ছিলেন। তবে গত ১০ বছর ধরে কারিনা নন-ভেজ খাবার ছেড়ে দিয়েছেন। তার খাবার তালিকাতে আছে, ডাল-ভাত, রুটি, খিচুড়িসহ অনেক ফলমূল। তিনি প্রচুর পানীয় পান করেন সারাদিন।