ঘুষ গ্রহণে গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক : পাঁচ হাজার টাকা ঘুষ গ্রহণকালে ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ এসি ল্যান্ড অফিসের সার্ভেয়ার মোঃ মোশারফ হোসেনকে হাতেনাতে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদক পরিচালক নাসিম আনোয়ারের নেতৃত্বে আট সদস্যের একটি বিশেষ টিম বৃহস্পতিবার বিকেলে তাকে ভুমি অফিস ক্যান্টিনে ঘুষ গ্রহণকালে হাতেনাতে গ্রেফতার করে। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য এ তথ্য নিশ্চিত করেছেন।

এ বিষয়ে দুদক সূত্রে জানা যায়, মোঃ বেলায়েত হোসেনের পক্ষে আম-মোক্তার মোঃ আলমগীর হোসেন কেরাণীগঞ্জে ৩ শতাংশ (সাব-রেজিস্ট্রি দলিল নং ৮৪৮৩) জমি নামজারি করার জন্য দক্ষিণ কেরাণীগঞ্জ এসি ল্যান্ড অফিসে মিস কেইস (নম্বর ১৯৭/১৬) দায়ের করেন। মিস কেসের তামাদি মওকুফসহ মামলাটি দ্রুত নিষ্পত্তি করে দেওয়ার ব্যবস্থা করা হবে- এ আশ্বাস দেন ওই অফিসের সার্ভেয়ার মো: মোশারফ হোসেন। আলমগীর হোসেন ওই সার্ভেয়ারের প্রস্তাবে রাজি হওয়ার পর গত রমজানের ঈদের আগে তাকে ৫ হাজার টাকা ও কোরবানীর ঈদের আগে আরো ২ হাজার টাকা ঘুষ দেন।

দুদক সূত্র আরো জানায়, পরবর্তীকালে মামলাটি পুনরায় চালু করতে মোশারফ হোসেন আবারো ৫ হাজার টাকা ঘুষ দাবি করেন। শেষ পর্যন্ত আলমগীর হোসেন নিরুপায় হয়ে বিষয়টি দুদককে অবহিত করেন। সকল আইনানুগ প্রক্রিয়া অবলম্বন শেষে ঘুষ গ্রহণকালে অভিযোগ সংশ্লিষ্টকে গ্রেপ্তারের জন্য একটি বিশেষ টিম গঠন করা হয়। বৃহস্পতিবার ওই টিম ফাঁদ পেতে মোঃ মোশারফ হোসেনকে ৫ হাজার টাকা ঘুষ গ্রহণকালে হাতেনাতে ধরে ফেলে।

দুদকের সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১-এর উপ-সহকারী পরিচালক মো: নাজিমুদ্দীন বাদী হয়ে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছেন।