চট্টগ্রামে তিন মৃত্যুর দিনে শনাক্ত ৭ শতাধিক

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৭২৯ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে মৃত্যু হয়েছে তিনজনের। মঙ্গলবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিকেল কলেজ, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়, এন্টিজেন টেস্ট, ইমপেরিয়াল হাসপাতাল, শেভরন ল্যাব, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল, আরটিএল, মেডিকেল সেন্টার হাসপাতাল, ইপিক হেলথ কেয়ার, ল্যাব এইড, চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতাল ও এশিয়ান স্পেশালাইজড হাসপাতালে দুই হাজার ৯৮৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৭২৯ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ২৪ দশমিক ৩৮ শতাংশ। যা আগের ২৪ ঘণ্টায় ছিল ২১ দশমিক ২২ শতাংশ। আক্রান্তদের মধ্যে নগরীর ৫৩০ জন, হাটহাজারীর ৩০ জন, রাউজানের ৩০ জন, পটিয়ার ২৭ জন, বোয়ালখালীর ২২ জন, ফটিকছড়ির ২০ জন, আনোয়ারার ২০ জন, সন্দ্বীপের ১১ জন, রাঙ্গুনিয়ার নয়জন, সাতকানিয়ার সাতজন, বাঁশখালীর সাতজন, মিরসরাইয়ের পাঁচজন, সীতাকুণ্ডের চারজন, চন্দনাইশের চারজন, লোহাগাড়ার দুইজন ও কর্ণফুলীর একজন রয়েছেন।

এর আগে, সোমবার ৫৮৭, রোববার ১১১৫, শনিবার ৮০৯, শুক্রবার ১১৬৭, বৃহস্পতিবার ১১২১ ও বুধবার ১৪৫৫ জনের করোনা শনাক্তের খবর জানিয়েছিল সিভিল সার্জন কার্যালয়।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, নগরীতে ৮৭ হাজার ৮০৭ জন ও উপজেলা পর্যায়ে ৩২ হাজার ৬৩৬ জন নিয়ে চট্টগ্রাম জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন এক লাখ ২০ হাজার ৪৪৩ জন। এছাড়া মারা গেছেন এক হাজার ৩৫৮ জন। এর মধ্যে নগরীর ৭৩৩ জন ও উপজেলার ৬২৫ জন রয়েছেন।

২০২০ সালের ৩ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তির মৃত্যু হয়।