চট্টগ্রামে মাদক মামলায় দুই নারীর যাবজ্জীবন

নগরের বাকলিয়া থানার একটি মাদক মামলায় দুই নারীর যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এর পাশাপাশি প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। বুধবার (১৫ ফেব্রুয়ারি) চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন।

কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, কক্সবাজার জেলার উখিয়া থানার পশ্চিম হলুদিয়া সুলতান আহাম্মদের বাড়ির মাহাবুল আলমের স্ত্রী জমিলা খাতুন (২৮) ও একই জেলার রামু থানার খুনিয়া পালং আব্দুর রহমানের বাড়ির দিল বাহারের স্ত্রী গুলজার বেগম (৩২)।

বিষয়টি নিশ্চিত করেন অতিরিক্ত পিপি আবু জাফর।

মামলার নথি থেকে জানা যায়, ২০২০ সালের ২০ জানুয়ারি নগরের বাকলিয়া থানার বশরুজ্জামান চত্তরের পূর্ব পার্শ্বে রাজবাড়ী কনভেনশন সেন্টারের সামনে শ্যামলী পরিবহন বাস থেকে জামিলা খাতুন ও গুলজার বেগম আটক করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। এ সময় জামিলা খাতুনের ডান হাতের একটি ভ্যানিটি ব্যাগের ভেতর থেকে দুই হাজার ৯৫০ পিস ও গুলজার বেগমের বাম হাতের একটি ভ্যানিটি ব্যাগের ভেতর থেকে এক হাজার ৯০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায়

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চট্টগ্রাম মেট্রো (দক্ষিণ) কার্যালয়ের উপ পরিদর্শক (এসআই)

মো.জাহিদুল ইসলাম বাদী হয়ে নগরের বাকলিয়া থানায় মামলা করেন। ২০২২ সালের ১৫ মার্চ আদালতে অভিযোগপত্র জমা দেন মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) নাসরিন পারভিন রুমি তালুকদার। ২০২২ সালে ১৭ আগস্ট আদালতে দুজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। এই মামলায় আদালত ৬ জনের সাক্ষ্য গ্রহণ করেন।

আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ বলেন, মাদকের মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত জমিলা খাতুন ও গুলজার বেগমকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন। দুজন সম্প্রতি জামিনে গিয়ে পলাতক রয়েছে।