চাঁদে ইউএফও র অবতরণ প্রকাশ্যে আনল

ছবিটি বহুদিন আগেই তোলা হয়েছিল। ১৯৬৯ সালের ২০ জুলাই অ্যাপোলো ১১ মিশনের সময়ে। তবে আশ্চর্যজনকভাবে ছবির মধ্যে একটি ছোট্ট জিনিস এতদিন সকলের নজর এড়িয়ে গিয়েছিল। এবার সেই জিনিসটি চোখে পড়তেই চাঞ্চল্য ছড়িয়েছে বৈজ্ঞানিক মহলে। একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত সংবাদ ও ছবি অনুযায়ী, চাঁদে  অবতরণ করতে দেখা গিয়েছে ইউএফওটিকে। অনেকটা মিসাইলের মতো এর গঠন।

মনে করা হচ্ছে, বাজ অলড্রিন বা নিল আর্মস্ট্রং-এর মধ্যে কেউ তুলেছিলেন ছবিটি। ছবিটি প্রকাশ্যে আসার পর থেকেই বিতর্কের সৃষ্টি হয়েছে বিভিন্ন মহলে। অনেকে মনে করছেন, নাসার থেকে উৎক্ষেপিত কোনও মিসাইলের ছবিই ধরা পড়েছে ক্যামেরায়। অনেকে আবার সে যুক্তি মানতে নারাজ। তাঁদের মতে, অত বছর আগে চাঁদে নাসা মিসাইল পাঠায়নি। ১৯৫৯ সালে রাশিয়ার লুনা ২ সর্বপ্রথম চাঁদের কক্ষপথে প্রবেশ করেছিল। তার ১০ বছর বাদে অ্যাপোলো ১১ আবার চাঁদের কক্ষপথ ছোঁয়। তাই এর মধ্যে সেখানে অন্য কোনও মহাকাশযান বা মিসাইল আসবেই বা কী করে! সবমিলিয়ে বিষয়টি নিয়ে কৌতুহল ক্রমশ বাড়ছে মানুষের। নাসার তরফ থেকে ছবিটি প্রকাশ্যে আনা হলেও অন্য কোনও তথ্য দেওয়া হয়নি।

উল্লেখ্য, প্যারানরমাল ক্রুসিবিল নামের একটি ইউটিউব চ্যানেলে কিছুদিন আগেই প্রকাশিত হয়েছিল একটি ভিডিও। সেখানে দেখা গিয়েছে কিছু মিসাইলকে, যেগুলি চাঁদের কক্ষপথ ধরে উড়ে যাচ্ছে। অনেকে এ বিষয়ে মন্তব্য করেছেন, চাঁদে বেশ কিছু এলিয়েন ঘাঁটি ধ্বংস করতেই নাসা পৃথিবী থেকে মিসাইলগুলি পাঠাচ্ছে। তাই প্রশ্ন উঠছে, যদি বা ভিনগ্রহের প্রাণীরা থেকে থাকে, তারা কি ক্ষতিকারক মানব সভ্যতার জন্য? যদিও নাসার তরফ থেকে এ বিষয়ে কিছু বলা হয়নি। বলা বাহুল্য, যদি চাঁদে সত্যিই ভিনগ্রহের প্রাণীরা পৌঁছে গিয়ে থাকে, পৃথিবীতে আসতেও আর বেশি দেরি নেই তাদের।