চার মাস ধরে গ্যারেজবন্দি ‘বিজয়’

নেত্রকোনা প্রতিনিধি : প্রধানমন্ত্রীর দেওয়া উপহার ‘বিজয়’ নামের বাসটি দীর্ঘ প্রায় চার মাস ধরে গ্যারেজবন্দি অবস্থায় আছে।

নেত্রকোনা সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষার্থীদের জন্য বাসটি দিয়েছিলেন প্রধানমন্ত্রী। উদ্বোধন না করায় কলেজের শিক্ষার্থীরা বাসটি ব্যবহার করতে পারছেন না।

কলেজ সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেত্রকোনা সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষার্থীদের চলাচলের সুবিধার্থে গত ২৫জুন ৩২ সিটের ‘বিজয়’ নামের একটি বাস উপহার দেন। কিন্তু চার মাস সময় অতিবাহিত হলেও রোববার পর্যন্ত বাসটি রাস্তায় চলাচলের জন্য নামানো হয়নি। কলেজের গ্যারেজে সেটি পড়ে আছে। বাসের যন্ত্রাংশে মরিচা ধরে ক্ষয় হয়ে যাচ্ছে এবং ব্যাটারিও ড্যামেজ হয়ে গেছে।

এতে করে কলেজের ছাত্র- ছাত্রীরা সরকারি যানবাহন ব্যবহারের সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। পাশাপাশি প্রধানমন্ত্রীর উদ্দেশ্যও ব্যাহত হচ্ছে। কবে নাগাদ বাসটি রাস্তায় নামানো হবে নির্দিষ্ট করে তাও কেউ বলতে পারছেন না। শিক্ষার্থীদের দ্রুত সময়ের মধ্যে বাসটি রাস্তায় নামানোর জন্য দাবি করেছে।

এই ব্যাপারে নেত্রকোনা সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আবুল কালাম আজাদ বলেন, কলেজের নিজস্ব গ্যারেজ না থাকায় বাসটি কিছুদিন পুলিশ লাইনে রাখা হয়েছিল। গ্যারেজ তৈরী করা হয়েছে। বাসের ব্যাটারিতে সমস্যা দেখা দিয়েছে। ত্রুটি সারিয়ে কম সময়ের মধ্যে রাস্তায় নামানোর ব্যবস্থা করা হবে।