ছাত্রলীগের পুনর্মিলনী মঙ্গলবার

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ ছাত্রলীগের পুনর্মিলনী আগামীকাল মঙ্গলবার দুপুরে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্দ্যানে অনুষ্ঠিত হবে।

পুনর্মিলনী অনুষ্ঠানে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ।

পুনর্মিলনীকে সফল করতে বাংলাদেশ ছাত্রলীগ বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। এছাড়া যানজট এড়াতে নেওয়া হয়েছে বিশেষ ব্যবস্থা।

সোমবার বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, ছাত্রলীগের পুনর্মিলনী, বাংলাদেশের পুনর্মিলনী। সংগঠনের সারাদেশের সাবেক ও বর্তমান নেতাদের মিলনমেলায় মুখর হয়ে উঠবে ছাত্রলীগের পুনর্মিলনী। এ অনুষ্ঠানটি যেন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয় সেজন্য পাঁচটি উপ-কমিটি গঠন করা হয়েছে। তারা নিয়মিত কাজ করছেন। পুনর্মিলনীকে কেন্দ্র করে ঢাকায় যেন কোনো ধরনের যানজট সৃষ্টি না হয়, সেজন্য বিশেষ পার্কিংয়ের ব্যবস্থা করা হয়েছে। ইতোমধ্যে আমরা ট্রাফিক বিভাগের সঙ্গে কথা বলেছি। তারাও বিভিন্ন পরামর্শ দিয়েছে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা গাড়িগুলো যেন রাস্তার ওপর বা যত্রতত্র পার্কিং করা না হয়, সেজন্য শৃঙ্খলা উপ-কমিটি করা হয়েছে। এসব গাড়ি ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়াম, মলচত্বর, মহসিন হলের খেলার মাঠ ও ফুলার রোডে পার্কিং করা হবে। কোনোভাবেই রাস্তায় গাড়ি রাখতে দেওয়া হবে না।

শৃঙ্খলা উপ-কমিটির ৩৫ জন সদস্য সকাল থেকে রাত পর্যন্ত এ বিষয়ে কাজ করবেন। যদি কেউ শৃঙ্খলা ভঙ্গ করে, তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে উল্লেখ করেন তিনি।

তিনি আরো বলেন, ছাত্রলীগের ইতিহাসে সবচেয়ে বড় পুনর্মিলনী আগামীকাল অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে সারাদেশের সাবেক ও বর্তমান নেতাদের আমন্ত্রণ জানানো হয়েছে। ছাত্রলীগের সাবেক গর্বিত কর্মী আজীবন সদস্য দেশরত্ন শেখ হাসিনা ছাত্রদের উদ্দেশে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখবেন।

পুনর্মিলনীর মঞ্চ করা হয়েছে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) সংলগ্ন। মঞ্চটি করা হয়েছে দক্ষিণমুখী। মঞ্চের সামনে আমন্ত্রিত প্রাক্তন নেতাদের বসার ব্যবস্থা করা হয়েছে।