ছাত্রলীগের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকীতে

নিজস্ব প্রতিবেদক : বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পালিত হচ্ছে ছাত্রলীগের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী। দিবসটি উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি বের করে ছাত্রলীগ।

বুধবার দুপুর সোয়া ১২টায় র‌্যালির উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

র‌্যালিটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে শাহবাগ, মৎস ভবন, প্রেসক্লাব হয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়। এতে ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ঢাকা কলেজ, কবি নজরুল কলেজ, তিতুমীর কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কয়েক হাজার শিক্ষার্থী অংশ নেন।

উদ্বোধনকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, প্রাক্তন ছাত্রনেতা ডা. দীপু মনি, আব্দুস সোবহান গোলাপ, এনামুল হক শামীম, আহমেদ হোসেন, অসীম কুমার উকিল, রবিউল ইসলাম বাবু, মাহমুদুল হাসান রিপন, মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, এইচ এম বদিউজ্জামান সোহাগ, বর্তমান সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারন সম্পাদক এস এম জাকির হোসাইন প্রমুখ।

এর আগে বুধবার ভোরে ছাত্রলীগ ধানমন্ডির ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।

এ ছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর ছাত্রলীগও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জানান ছাত্রলীগের সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন। সকাল ৮টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে কাটা হয় কেক। এরপর অপরাজেয় বাংলার পাদদেশ থেকে শুরু হয় প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রা।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ছাত্রলীগ নানা কর্মসূচি গ্রহণ করেছে। নতুন সাজে সজ্জিত হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুরো ক্যাম্পাস। ঢাবি ক্যাম্পাসের দেয়ালচিত্রে সংগঠনটির গৌরবোজ্জ্বল ইতিহাস- ‘চিত্রপটে বাংলাদেশ ছাত্রলীগ’ এবার নতুন আঙ্গিকে শোভাবর্ধণ করেছে।