ছাত্রলীগ নেতাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা

লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটে মশিউর রহমান মুশফিক (২৫) নামে জেলা ছাত্রলীগের যুগ্ম-সম্পাদককে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার দিকে লালমনিরহাটের আদিতমারী উপজেলার সাপ্টিবাড়ির ত্রিমোহনী এলাকায় এই ঘটনা ঘটে। মুশফিক জেলার সদর উপজেলার কলেজ বাজার এলাকার মোজাম্মেল হকের ছেলে।

এ ঘটনায় জড়িতসন্দেহে দুই যুবককে আটক করা হয়েছে। তারা হলেন মেহেদী হাসান রুবেল (২০)ও রাজিন আহমেদ রাহী (১৯)। মেহেদী সদর উপজেলার কলেজ বাজার এলাকার আবদুর রশিদের ছেলে এবং রাজিন কুড়িগ্রাম জেলার বড়ভিটার আব্দুল্লাহ’র ছেলে।

মুশফিক জেলা ছাত্রলীগের যুগ্ম-সম্পাদক বলে নিশ্চিত করেছেন জেলা ছাত্রলীগের সভাপতি শহিদুল ইসলাম।

স্থানীয় সূত্রে জানা যায়, মুশফিককে ত্রিমোহনী এলাকায় ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে ফেলে রেখে যায় দুর্বৃত্তরা। ঘটনার কিছুক্ষণ পর ঘটনাস্থল থেকে মোটরসাইকেলসহ রাজিনকে আটক করে পুলিশে সোপর্দ করেন স্থানীয়রা।

এদিকে গুরুতর আহত মুশফিককে উদ্ধার করে লালমনিরহাট ১০০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ সময় পুলিশ হাসপাতাল থেকে মেহেদীকে আটক করে।

লালমনিরহাট ১০০ শয্যাবিশিষ্ট সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. আজমল হক বলেন, ‘বৃহস্পতিবার দিবাগত রাত ১১টা ৪৫ মিনিটের দিকে অচেতন অবস্থায় হাসপাতালের জরুরি বিভাগে আনা হয় মুশফিককে। শারীরিক অবস্থা পরীক্ষা-নিরিক্ষার পর রাত ১২টায় তাকে মৃত ঘোষণা করা হয়।’

আদিতমারী থানার অফিসার ইনচার্জ (ওসি, তদন্ত) ফিরোজ কবির জানান, আটক দুই যুবককে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়েছে। আর্থিক লেনদেনসংক্রান্ত কারণে তাকে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। বিস্তারিত জানতে তদন্ত চলছে।এই ঘটনায় এখনো পর্যন্ত কোনো মামলা হয়নি।

এদিকে লালমনিরহাট সহকারী পুলিশ সুপার (সার্কেল) শহীদ সোহরাওয়ার্দী বলেন, ‘মুশফিক হত্যার মোটিভ উদঘাটনে পুলিশের তৎপরতা চলছে। তবে একই মোটরসাইকেলে নিহত মুশফিকসহ তিন ব্যক্তিকে ঘুরতে দেখেছে স্থানীয়রা। এর মধ্যে একজনকে আটক করে পুলিশে সোপর্দ করে জনতা। পরে হাসপাতাল থেকে আটক করা হয় আরো এক যুবককে। আটক দুই যুবক এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত কি না তা তদন্ত করা হচ্ছে।