ছেড়ে দেওয়ার দিন শেষ, খালেদা জিয়ার বাংলাদেশ: মির্জা আব্বাস

নিউজ ডেস্কঃ সরকারের পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকার পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবি আদায়ে রাজধানীতে টানা দ্বিতীয় দিনের মতো পদযাত্রা শুরু করেছে বিএনপি।

বুধবার বেলা পৌনে ১১টার দিকে রাজধানীর আব্দুল্লাহপুরের পলওয়েল মার্কেটের সামনে থেকে পদযাত্রা কর্মসূচির উদ্বোধন করেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

পদযাত্রা পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে তিনি সরকারের উদ্দেশে বলেন, গত ১৫ বছর আপনাদের অত্যাচার নির্যাতন সহ্য করেছে বিএনপি। আর সহ্য করব না। দেশের জনগণ ও বিএনপির নেতাকর্মীরা জেল খাটতে শিখেছে, মৃত্যুবরণ করতেও শিখেছে। মিছিল করতে শিখেছে, রৌদ্রের তাপ সহ্য করতে শিখেছে। আপনাদের অত্যাচার আর সহ্য করব না। এখন থেকে অত্যাচারের জবাব দেব। সব বাধা অতিক্রম করে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনবে বিএনপি।

মির্জা আব্বাস বলেন, গতকাল লক্ষীপুরে আমাদের লোক মেরেছেন। আপনারা শান্তি মিছিলের নামে অশান্তি সৃষ্টি করছেন। বিএনপির মিছিল মিটিংয়ে কোনো রকম ঝামেলা হয় না। আমাদের পদযাত্রা শান্তিপূর্ণ।

আওয়ামী লীগের উদ্দেশে বিএনপি অন্যতম এই জ্যেষ্ঠ নেতা বলেন, আপনারা ঝামেলা তৈরি করতে চান কেন? আমরা যদি মিছিল মিটিং করি, আপনারা করেন। আমাদের গণতান্ত্রিক অধিকারকে প্রতিষ্ঠিত করতে দিন। আপনারা বাংলা কলেজ থেকে ইট পাটকেল নিক্ষেপ করবেন, আমরা ছেড়ে দেবো না। ছেড়ে দেওয়ার দিন শেষ, সেই দিন শেষ। খালেদা জিয়ার বাংলাদেশ।
মির্জা আব্বাস হুশিয়ার উচ্চারণ করে বলেন, আর কাউকে ছাড় দেওয়া যাবে না। আমাদের অধিকারকে আমাদের রক্ষা করতে হবে। এই বাংলাদেশ কারো করদ রাজ্য নয়।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, জয়নাল আবেদীন ফারুক, কেন্দ্রীয় নেতা ফজলুল হক মিলন, নাজিম উদ্দিন আলম, রকিবুল ইসলাম বকুল, মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হক প্রমুখ।

পরে বেলা ১১ টার দিকে পদযাত্রা শুরু হয়। এতে মহানগর বিএনপি ও অঙ্গ -সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নিয়েছেন।

পদযাত্রা আব্দুল্লাহপুর-বিমানবন্দর-কুড়িল বিশ্বরোড-নতুন বাজার-বাড্ডা-রামপুরা ব্রিজ-আবুল হোটেল-খিলগাঁও-বাসাবো-মুগদাপাড়া-সায়েদাবাদ হয়ে যাত্রাবাড়ী (চৌরাস্তা) পর্যন্ত হবে। ঢাকা মহানগর উত্তর বিএনপি আব্দুল্লাহপুর থেকে শুরু করেছে। রামপুরা ব্রিজে যুক্ত হবে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি।