জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য অধ্যাপক ড.মো: ইমদাদুল হক আর নেই

কামরুজ্জামান টিপু পাবনা : পাবনা সাঁথিয়া উপজেলার কাশীনাথপুরের কৃতি সন্তান এবং কাশীনাথপুর আব্দুল লতিফ উচ্চবিদ্যালয়ে সাবেক ছাত্র, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য ড. মো. ইমদাদুল হক। ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক, বায়োলোজিক্যাল সায়েন্স ফ্যাকাল্টির সাবেক ডিন, বিখ্যাত জীববিজ্ঞানী। তিনি দীর্ঘদিন যাবত ক্যান্সার আক্রান্ত ছিলেন আজ ভোরে রাজধানীর বি আর বি হাসপাতালে মৃত্যু বরণ করেন। ইন্না ইলাইহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

শনিবার ১১ইনভেম্বর ২০২৩খ্রি: ভোরে রাজধানীর বিআরবি বেসরকারি হাসপাতালে তিনি চিকিৎসা অবস্থায় মৃত্যুবরণ করেন।

হাসপাতালে উপাচার্যের সঙ্গে থাকা নিরাপত্তা কর্মকর্তা সহ একাধিক ব্যক্তি বিষয় টি নিশ্চিত করেছেন। এর আগে চিকিৎসার জন্য মাননীয় উপাচার্য কে সিঙ্গাপুরে নেওয়া হয়ে ছিল।

হাসপাতাল থেকে জানাজার উদ্দেশ্যে উপাচার্যকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে আনা হবে। এদিন দুই দফা জানাযা অনুষ্ঠিত হবে সকালে জগন্নাথ বিশ্ব বিদ্যালয়ের পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে জানাজা অনুষ্ঠিত হবে।
১জুন ২০২১ সালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে ৪ বছরের জন্য নিয়োগ পান ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ও ডিন ড. মো. ইমদাদুল হক।

মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মো: ইমদাদুল হকের মৃত্যুর খবর শোনার পরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থী সহ সাংবাদিক সমিতির সদস্যরা এবং পাবনায় আত্মীয় স্বজন, বন্ধু মহল সহ শুধু সমাজের মাঝে শোকে ছায়া নেমে এসেছে শোক প্রকাশ করেছেন বিদেহী আত্মার শান্তি কামনা করেন।