জঙ্গি আস্তানায় সেনাবাহিনীর টিম

নিজস্ব প্রতিবেদক, সিলেট : সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার শিববাড়ীর পাঠান পাড়ায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা ভবন এলাকায় সেনাবাহিনীর একটি টিম অবস্থান নিয়েছে।

শুক্রবার রাত পৌনে ৮টার দিকে টিমটি ঘটনাস্থলে পৌঁছায়। এর আগে বিকেল থেকে অবস্থান করছেন পুলিশের বিশেষায়িত বাহিনী সোয়াতের সদস্যরা।

এ ছাড়া বোমা নিষ্ক্রীয়করণ ইউনিটের সদস্যরাও সেখানে রয়েছেন। পাশাপাশি র‌্যাব, পুলিশ, ডিবি, সিটি এসবি, পিবিআইসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সেখানে সতর্ক অবস্থায় রয়েছেন।

রাতের যে কোনো সময় ঘিরে রাখা ভবনে অভিযান শুরু হতে পারে বলে জানিয়েছেন পুলিশের কর্মকর্তারা। শুক্রবার রাত ৩টা থেকে এ ভবন ঘিরে রেখেছে পুলিশ। ‘আতিয়া মহল’ নামের পাঁচতলা ওই ভবনের নিচতলার একটি ফ্ল্যাটে নারীসহ একাধিক জঙ্গি রয়েছে বলে পুলিশ ধারণা করছে।

ভবনের বাসিন্দাদের রাতে না ফেরার পরামর্শ

ঘিরে রাখা ভবনের পাশে রয়েছে চারতলা আরেকটি ভবন। শুক্রবার সকালে চারতলা ভবনের বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নেয় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। সেখানে ১২টি পরিবার ছিল।

তাদের আইনশৃঙ্খলা বাহিনীর তত্বাবধানে স্থানীয় জহির-তাহির মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় ভবনে রাখা হয়। সন্ধ্যায় তাদের ছেড়ে দেওয়া হয়েছে। একই সঙ্গে আজ রাতে ওই ভবনে না ফিরতে পরামর্শ দেওয়া হয়েছে।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার জেদান আল মুসা বিষয়টি নিশ্চিত করেছেন।