জঙ্গি দম্পতিকে তৃতীয় দফায় ১২ দিনের রিমান্ড

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার সাধন কুটির থেকে গ্রেপ্তার হওয়া জঙ্গি দম্পতি জসিম উদ্দিন ও তার স্ত্রী আরজিনা আক্তারকে তৃতীয় দফায় ১২ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

দ্বিতীয় দফার ৫ দিনের রিমান্ড শেষ হওয়ার পর শনিবার বিকেলে সীতাকুণ্ড থানায় দায়ের করার পৃথক দুটি মামলায় চট্টগ্রামের বিচারিক হাকিম হেলাল উদ্দিন চৌধুরী প্রত্যেকের মোট ১২ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

চট্টগ্রাম জেলা পুলিশের পরিদর্শক (প্রসিকিউশন) এইচ এম মশিউর রহমান জঙ্গি দম্পতির রিমান্ড মঞ্জুরের সত্যতা নিশ্চিত করেন।

তিনি বলেন, সীতাকুণ্ড থানায় হত্যা এবং সন্ত্রাস দমন আইনে দায়েরকৃত দুটি মামলায় জঙ্গি দম্পতিকে পৃথকভাবে ২৫ দিনের রিমান্ডের আবেদন জানিয়েছিল পুলিশ। আদালত শুনানি শেষে হত্যা মামলায় ৭ দিন এবং সন্ত্রাস দমন আইনের মামলায় ৫ দিন করে মোট ১২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে সীতাকুণ্ডের সাধন কুটিরে অভিযানের ঘটনায় দায়ের হওয়া দুটি মামলায় গত ১৭ মার্চ এই জঙ্গি দম্পতিকে জিজ্ঞাসাবাদের জন্য প্রথমবার ১২ দিনের এবং দ্বিতীয় দফায় ২৮ মার্চ সন্ত্রাস দমন আইনের মামলায় ৫ দিনের রিমান্ডে নিয়েছিল পুলিশ।

উল্লেখ্য, গত ১৫ মার্চ দুপুরে সীতাকুণ্ড পৌরসভার নামারবাজারে সাধন কুটিরে অভিযান চালিয়ে এই জঙ্গি দম্পতিকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে একই উপজেলার কলেজ রোডের ছায়ানীড় ভবনে ‘অপারেশন অ্যাসল্ট-১৬’ নামে অভিযান পরিচালনা করা হয়। ওই অভিযান শেষে এক নারী ও শিশুসহ ৫ জনের লাশ উদ্ধার করে পুলিশ। এ ছাড়া উদ্ধার করা হয় বিপুল পরিমাণ বোমা ও বিস্ফোরকদ্রব্য।