‘জঙ্গি মূলোৎপাটন করে উন্নয়ন এগিয়ে নেওয়া হবে’

নিজস্ব প্রতিবেদক :
শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, দেশের সাধারণ জনগণের মধ্যে জঙ্গিগোষ্ঠীর বিরুদ্ধে জনমত তৈরি হয়েছে। জনগণের স্বতঃস্ফূর্ত প্রতিরোধের মুখে অচিরেই বাংলার মাটি থেকে জঙ্গিদের মূলোৎপাটন করে উন্নয়নের ধারা এগিয়ে নেওয়া হবে।

রাজধানীর মালিবাগে মঙ্গলবার বিকালে ‘সন্ত্রাস ও উগ্রবাদ নিরসনে হযরত কায়েদ ছাহেব হুজুর (রহ.) এর দর্শন’- শীর্ষক আলোচনা সভায় শিল্পমন্ত্রী এ কথা বলেন। খানকায়ে মুছলিহীন এ অনুষ্ঠানের আয়োজন করে।

মন্ত্রী বলেন, মানুষ হত্যাকারী জঙ্গিগোষ্ঠী শুধু ইসলামের নয়, গোটা মানবতার শত্রু। সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশে এ ধরনের জঙ্গি কার্যক্রমের কোনো সুযোগ নেই। সরকার ইতোমধ্যে জাঙ্গিবাদী অপশক্তিকে নিয়ন্ত্রণ করেছেন।

পবিত্র ধর্ম ইসলামের নামে সন্ত্রাস ও উগ্রবাদ মোকাবিলায় প্রখ্যাত ধর্মীয় বুজুর্গ কায়েদ ছাহেব হুজুরের দর্শনের আলোকে হক্কানী পীর-আওলিয়াদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

তিনি বলেন, শান্তির ধর্ম ইসলামে সন্ত্রাস ও উগ্রবাদের কোনো স্থান নেই। ইসলাম প্রতিষ্ঠার নামে যারা জঙ্গিবাদের আশ্রয় নিয়ে বর্বোরচিত কায়দায় নিরপরাধ মানুষকে হত্যা করছে, তারা শান্তির ধর্ম ইসলামকে কলংকিত করছে।

আমু বলেন, হক্কানী পীর-আওলিয়াগণ হচ্ছেন জাতির পথ-প্রদর্শক। তারা কখনোই কারো অহেতুক বিরোধিতা বা পক্ষপাতিত্ব করেন না। হযরত কায়েদ ছাহেব হুজুর (রহ.) এর জীবন ও দর্শনে এর বাস্তব প্রমাণ পাওয়া যায়।

তিনি জাতির নানা ক্রান্তিকালে দলমত নির্বিশেষে সবাইকে তার সুচিন্তার প্রজ্ঞাপূর্ণ পরামর্শ ও পথ-নির্দেশনা দিয়ে অমর হয়ে আছেন।

শিল্পমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন দ্রুত অর্থনৈতিক সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে, তখনই সাম্প্রদায়িক অপশক্তি সন্ত্রাস ও উগ্রবাদের মাধ্যমে দেশকে অস্থিতিশীল করে উন্নয়ন কর্মকাণ্ডকে বাধাগ্রস্ত করার চক্রান্ত চালাচ্ছে। ধর্মের আবরণে সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ বাংলাদেশকে অস্থিতিশীল করার গভীর ষড়যন্ত্র চলছে। এ ষড়যন্ত্র মোকাবিলায় হক্কানী আলেম-ওলামা ও পীর-আওলিয়াদের ঐক্যবদ্ধ থাকবে হবে।

ইসলাম উগ্রবাদ নয়, মধ্যম পন্থাকে সমর্থন করে বলে তিনি অভিমত ব্যক্ত করেন।

প্রবীণ রাজনীতিবিদ মোজাফ্ফর হোসেন পল্টুর সভাপতিত্বে অনুষ্ঠানে খানকায়ে মুছলিহীন মালিবাগের পীর সাহেব হযরত মাওলানা মুহাম্মদ খলীলুর রহমান নেছারাবাদী, আওয়ামী লীগ নেতা গোলাম আশরাফ তালুকদার, ওয়ার্ড কাউন্সিলর মোস্তফা জামান পপি বক্তব্য রাখেন।