জঙ্গীবাদ প্রশ্নে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেঃ বিমান ও পর্যটন মন্ত্রী

ঢাকা রেজাউর রহমান: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য দৃষ্টান্ত বাংলাদেশ। আবহমানকাল ধরে সকল সম্প্রদায়ের মানুষ শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছে। এখানে ধর্মীয় উগ্রবাদ ও জঙ্গীবাদের কোন স্থান নেই। এ প্রশ্নে সরকারে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। তিনি কার্ডিনাল প্যাট্রিক রোজারিও কে বাংলাদেশে স্বাগত জানিয়ে তাঁর সুস্বাস্থ্য ও সুন্দর জীবন কামনা করেন।
মন্ত্রী আজ সকালে কাকরাইলে বাংলাদেশে রোমান ক্যাথলিক সম্প্রদায়ের প্রধান চার্চ পরিদর্শন করেন। তিনি চার্চের বিভিন্ন কার্যক্রম করে বাংলাদেশে নিযুক্ত ক্যাথলিক সম্প্রদায়ের প্রধান কার্ডিনাল প্যাট্রিক রোজারিওর সাথে এক বৈঠকে মিলিত হন।
বৈঠকে বাংলাদেশে খৃস্টান সম্প্রদায়ের প্রধান পদকে কার্ডিনাল পদে উন্নীত করায় ভ্যটিকান সিটির প্রতি ধন্যবাদ জ্ঞাপণ করে তিনি বলেন, চার্চ প্রধান বাংলাদেশে তাঁদের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে মন্ত্রীকে অবহিত করে ঐতিহ্যবাহি নটরডেম কলেজ ও হলিক্রসকলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানের সমস্যা তুলে ধরেন। মন্ত্রী সমস্যা সমাধানে ব্যক্তিগত উদ্যোগ গ্রহণের আশ্বাস প্রদান করেন।
উল্লেখ্য কাকরাইলস্থ রেমান ক্যাথলিক সম্প্রদায়ের প্রধান চার্চটি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি’র নির্বাচনী এলাকার (ঢাকা-৮) অন্তর্ভূক্ত।