জনসভার জন্য নিয়ন্ত্রিত থাকবে যান চলাচল

নিজস্ব প্রতিবেদক : সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জনসভা উপলক্ষে আজ মঙ্গলবার রাজধানীতে যান চলাচলে নির্দেশনা দিয়েছে ঢাকা মহানগর  পুলিশ (ডিএমপি)।

সোমবার রাতে ডিএমপির মিডিয়া সেল থেকে সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পুলিশ জানায়, দুপুর ১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এ নির্দেশনা অব্যাহত থাকবে। বিজয় সরণির উত্তর-পশ্চিমের সব যাত্রীবাহী বাস লাভ রোড হয়ে মগবাজার ফ্লাইওভার দিয়ে কাকরাইল গির্জা, রাজমনি ক্রসিং দিয়ে ফকিরাপুল-ইউবিএল হয়ে চলে যাবে।

গুলিস্তান বা মতিঝিল থেকে আসা বিজয় সরণি অভিমুখী গাড়ি নাইটিংগেল দিয়ে রাজমনি ক্রসিং হয়ে কাকরাইল গির্জা দিয়ে মগবাজার ফ্লাইওভার হয়ে লাভ-রোড দিয়ে বিজয় সরণির দিকে চলে যাবে।

গাবতলী থেকে আসা গাড়ি মিরপুর রোড দিয়ে সায়েন্সল্যাব হয়ে নিউমার্কেট দিয়ে আজিমপুর হয়ে বকশিবাজার দিয়ে চানখাঁরপুল হয়ে বঙ্গবাজার দিয়ে গুলিস্তান, মতিঝিল, সদরঘাট যাবে।

গুলিস্তান, মতিঝিল, সদরঘাট থেকে গাবতলী অভিমুখী গাড়ি বঙ্গবাজার দিয়ে চানখাঁরপুল হয়ে বকশিবাজার দিয়ে আজিমপুর হয়ে নিউমার্কেট দিয়ে সায়েন্সল্যাব হয়ে মিরপুর রোড হয়ে গাবতলী চলে যাবে।

জনসভায় যোগদানের গাড়ির রাস্তা :
বিজয় সরণি থেকে সমাবেশে আসা গাড়িগুলো লাভ রোড দিয়ে মগবাজার ফ্লাইওভার হয়ে কাকরাইল গির্জা হয়ে বামে মোড় নিয়ে রাজমনি হয়ে নাইটিংগেল ডানে মোড় নিয়ে ইউবিএল (পল্টন) দিয়ে জিরোপয়েন্ট দিয়ে যাবে।

মিরপুর রোড হয়ে আসা গাড়িগুলো রাসেল স্কয়ার হয়ে সায়েন্সল্যাব দিয়ে নিউমার্কেট ক্রসিং বামে মোড় নিয়ে নীলক্ষেত ক্রসিং দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভেতর দিয়ে সভাস্থলে যাবে। (রেজিস্ট্রার ভবনের সামনে অথবা ফুলার রোডের একপাশে গাড়ি পার্কিং করতে হবে)।

মতিঝিল, সায়েদাবাদ, সদরঘাট থেকে সমাবেশে আসা গাড়িগুলো হাইকোর্ট ক্রসিং দিয়ে দোয়েল চত্বর হয়ে সভাস্থলে যাবে। (জিমনেশিয়াম মাঠ/পার্শ্ববর্তী রোডে সুবিধাজনক স্থানে গাড়ি পার্কিং করতে হবে) একই সঙ্গে সমাবেশ শেষ না হওয়া পর্যন্ত শাহবাগ ক্রসিং থেকে মৎস্য ভবন ক্রসিং এবং মৎস্য ভবন ক্রসিং থেকে শাহবাগ ক্রসিং পর্যন্ত যান চলাচল বন্ধ থাকবে। টিএসসি থেকে দোয়েল চত্বর ক্রসিং এবং দোয়েল চত্বর ক্রসিং থেকে টিএসসি পর্যন্তও যান চলাচল বন্ধ থাকবে।