জনস্বার্থে যা যা করা দরকার সবই করা হবে- ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঈদ উপলক্ষে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে চলমান ফোর লেনের কাজ এখন বন্ধ থাকবে। জনস্বার্থে যা যা করা দরকার সবই করা হবে।

তিনি বলেন, গার্মেন্ট পণ্যবাহী গাড়ি, ওষুধ ও পঁচনশীল খাদ্যদ্রব্য ছাড়া কোনো ভারি গাড়ি ঈদের তিন দিন রাস্তায় চলতে পারবে না। আমরা আশা করছি জনস্বার্থে-জাতীয়স্বার্থে এটা সবাই মেনে নেবেন।

মঙ্গলবার সকালে ভারি বর্ষণে ক্ষতিগ্রস্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুর সিটি করপোরেশনের তারগাছ এলাকায় সংস্কার কাজ পরিদর্শনে এসে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমি স্থানীয় নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধি সবাইকে এ সময় রাস্তার দিকে মনোযোগ দেওয়ার আহ্বান জানাচ্ছি। যাতে জনগণকে আমরা ঈদযাত্রা স্বস্তিদায়ক করতে পারি।

মন্ত্রী বলেন, ঘরমুখি মানুষের ঈদযাত্রা স্বস্তিদায়ক করার জন্য আমরা সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি। আমি প্রতিদিনই রাস্তায় আছি, রাস্তায় থাকব। প্রয়োজনে ঈদের দিনও থাকব। যতটা সম্ভব জনগণকে স্বস্তি দেওয়া, দুর্ভোগ কমানো।

তিনি আরো বলেন, ভারি বর্ষণে পাহাড়ে যে সংকট হয়েছে, বা অন্যান্য জায়গায় সংকট হতে পারে, বিপদ আসতে পারে, সে জন্য আমি সংশ্লিষ্ট সকলকে ছাড়াও আমাদের দলের নেতা-কর্মীকে জনগণের পাশে দাঁড়াতে অনুরোধ করছি, নির্দেশ দিচ্ছি। যাত্রীরা যাতে রাস্তায় বিপদে না পড়ে, অসহায়বোধ না করে, সে জন্য স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করার জন্য সকল সড়ক-মহাসড়কে পুলিশকে সহযোগিতা জন্য তরুণ নেতা-কর্মীকে কাছে আহ্বান জানাচ্ছি।

বাস মালিকদের উদ্দেশে তিনি বলেন, ফিটনেস বিহীন গাড়ি রাস্তায় বন্ধ হয়ে যায়। এক্সিডেন্ট হয়। জনগণের-দেশের স্বার্থে ফিটনেস বিহীন গাড়ি রাস্তায় নামানো থেকে বিরত থাকার জন্য আমি বাস মালিকদের অনুরোধ করছি।

এ ছাড়া গার্মেন্ট শ্রমিকদের ঈদের ছুটি এক সময়ে না দিয়ে ভাগ ভাগ করে ছুটির ব্যবস্থা করার জন্য মন্ত্রী গার্মেন্ট মালিকদের অনুরোধ জানান।

এ সময় গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, সওজের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আব্দুস সবুর, তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, গাজীপুর সওজের নির্বাহী প্রকৌশলী ডিএন নাহিন রেজাসহ সওজের পদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।