জবিতে শিক্ষকসহ দুজন সাময়িক বরখাস্ত

জবি প্রতিনিধি :
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ডি-ইউনিটের ভর্তি পরীক্ষায় দায়িত্বে অবহেলা ও অনৈতিক কাজের সঙ্গে জড়িত থাকার অভিযোগে এক শিক্ষকসহ দুইজনকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের সহকারী পরিচালক মো. সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সাময়িক বরখাস্তকৃতরা হলেন- ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের প্রভাষক দেওয়ান বদরুল হাসান ও একই বিভাগের কর্মচারী মো. এমদাদুল হক।

এর আগে দেওয়ান বদরুল হাসানের বিরুদ্ধে ম্যানেজমেন্ট স্টাডি বিভাগের ভর্তি পরীক্ষার হলরুমের জন্য নির্ধারিত প্রশ্নপত্রের খাম থেকে আধা ঘণ্টা আগে দুটো প্রশ্ন সরিয়ে নেওয়ার অভিযোগ দিয়েছিল দায়িত্বপ্রাপ্ত শিক্ষকরা।

এ অভিযোগ তদন্তের জন্য আইন অনুষদের ডিন অধ্যাপক ড. সরকার আলী আক্কাসকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটিকে দুই সপ্তাহের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. হেলেনা ফেরদৌসী এবং পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. নূরে আলম আব্দুল্লাহ।