জবি বিষয়ে বিকেলে কথা বলবেন শিক্ষামন্ত্রী

সচিবালয় প্রতিবেদক: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চলমান আন্দোলন, হল ইস্যুসহ বিভিন্ন বিষয়ে কথা বলতে বিকেলে সংবাদ সম্মেলন করবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

মন্ত্রণালয়ের সভাকক্ষে সোমবার বিকেল ৩টায় এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মুহ. সাইফুল্লাহ এই তথ্য জানিয়েছেন।

তিনি বলেছেন, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ প্রেস ব্রিফিংয়ে বক্তব্য রাখবেন। তিনি (মন্ত্রী) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চলমান আন্দোলন, হল ইস্যুসহ বিভিন্ন বিষয় নিয়ে মন্ত্রণালয়ের অবস্থান তুলে ধরবেন।

রোববার শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সঙ্গে বৈঠক করেন শিক্ষামন্ত্রী। বৈঠক শেষে মন্ত্রী বলেছিলেন, ২০১৭ সালে কেরানীগঞ্জে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের জন্য হল নির্মাণের কাজ শুরু হবে।

এ সময় মন্ত্রী আরো বলেছিলেন, বিশ্ববিদ্যালয়টির সমস্যা সমাধানে ২৭৪ কোটি ১০ লাখ টাকার একটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে। ২০১৬-২০২০ সালের মধ্যে এই প্রকল্প বাস্তবায়ন হবে। প্রকল্পের আওতায় কেরানীগঞ্জে ২৫ বিঘা জমির ওপর ১০ তলা বিশিষ্ট আবাসিক ছাত্রাবাস ‍নির্মাণ করা হবে। এই ছাত্রাবাসে ১ হাজার শিক্ষার্থী থাকতে পারবে। এ ছাড়া শিক্ষকদের আবাসন প্রকল্প, বিশ্ববিদ্যালয়ের বর্তমান ছাত্রী হোস্টেল ১৭ তলা ও একাডেমিক ভবন ২০ তলায় উন্নীত করা হবে।