জলঢাকায় বিশ্ব যক্ষা দিবস পালিত

মহিনুল ইসলাম সুজন নীলফামারী প্রতিনিধিঃ-“ঐক্যবদ্ধ হলে সবে যক্ষ্মা মুক্ত হবে দেশ ” এই শ্লোগানকে সামনে রেথে নীলফামারীর জলঢাকায় বিশ্ব যক্ষ্মা দিবস পালন করা হয়। এ উপলক্ষে উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্স থেকে একটি র‌্যালি পৌরশহর প্রদক্ষিণ করে জলঢাকা হাসপাতাল হলরুমে আলোচনা সভায় মিলিত হয়। জাতীয় যক্ষ্মা নিয়ন্ত্রন কর্মসুচি, স্বাস্হ্য অধিদপ্তর, স্বাস্হ্য ও পরিবার কল্যান মন্ত্রনালয় এবং সহযোগী সংস্হাসমুহের আয়োজনে এই আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আবাসিক মেডিকেল অফিসার ডাঃ দেবাশিষ সরকার, টিএলসিলমএ বাবুল হোসেন, এইচ আই ইনচার্জ রফিকুল ইসলাম, নজরুল ইসলাম, আসহাব আলী, এআইচআই কমলাকান্ত রায় ও নুরল ইসলাম বাদল প্রমুখ। দিবসের বর্নাঢ্য র‌্যালি ও আলোচনা সভায় সিএইচপি সহ সকল কর্মকর্তা কর্মচারিবৃন্দ উপস্হিত ছিলেন।

ডিমলায় কীটনাশক খেয়ে বৃদ্ধার আতœহত্যা!!

মহিনুল ইসলাম সুজন,নীলফামারী প্রতিনিধিঃ-নীলফামারীর ডিমলা উপজেলা সদরের রামডাঙ্গা গ্রামে কীটনাশক খেয়ে তবিয়া বেগম (৬০)নামের এক বৃদ্ধার আতœহত্যা করেছেন।সে একই গ্রামের মতিয়ার রহমানের স্ত্রী।
নিহতের পরিবারের সুত্রে জানা গেছে,বৃহস্পতিবার রাতে ৮টার দিকে তবিয়া বেগম ভুলবসত স্ব-রোগের ঔষধ ভেবে কীটনাশক খেয়ে এক পর্যায়ে অসুস্হ্য হয়ে পড়লে পরিবারের লোকেরা তাকে দ্রুত ডিমলা সরকারী হাসপাতালে চিকিৎসার উদ্যেশ্যে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।ডিমলা থানার সাবইন্সপেক্টর সাহাবুদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,এ ব্যাপারে একটি ইউডি মামলা দায়ের করা হয়েছে।এবং পরিবারের লোকদের কোনো রকম অভিযোগ না থাকায় লাশ দাফনের অনুমতি দেয়া হয়েছে।