জাতিসংঘের শীর্ষ কর্তকর্তাদের সাথে বিমান বাহিনী প্রধানের মতবিনিময়

বিশেষ সংবাদদাতাঃ সরকারি সফরে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত। সফরের অংশ হিসেবে সোমবার (১৭ মে) তিনি জাতিসংঘের ডিপার্টমেন্ট অব পিস অপারেশন্সের আন্ডার সেক্রেটারি জেনারেল জিন পেয়ারে লেকরোইক্স এবং ডিপার্টমেন্ট অব অপারেশনাল সাপোর্টের আন্ডার সেক্রেটারি জেনারেল অতুল খারের সঙ্গে জাতিসংঘ শান্তিরক্ষা মিশন সম্পর্কিত বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন।

মঙ্গলবার (১৮ মে) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, মতবিনিময়কালে তারা জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ বিমান বাহিনীর জনবল ও সরঞ্জাম বৃদ্ধি, শান্তিরক্ষীদের টিকাদান, অত্যাধুনিক সি-১৩০জে পরিবহন বিমান মোতায়েন ও নারী শান্তিরক্ষীদের অংশগ্রহণ বৃদ্ধিসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করেন।

বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের সঙ্গে আলোচনাকালে তারা দুজনেই জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের অবদান সম্পর্কে সন্তুষ্টি প্রকাশ করেন। বিশেষ করে করোনা মহামারির কারণে উদ্ভূত পরিস্থিতির মধ্যেও বিশ্বশান্তিরক্ষায় নিয়োজিত বাংলাদেশ বিমান বাহিনীর সদস্যদের পেশাদারিত্বের ভূয়সী প্রশংসা করেন।

এ ছাড়াও সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান অ্যাভিয়েশন কোম্পানি লকহিড মার্টিন পরিদর্শন করেন এবং সেখানে তিনি ঋ-১৬ বিমানের সিম্যুলেটর ফ্লাইং করেন।