জাতীয় শোক দিবসকে ১৫ আগস্ট কেন্দ্র করে কোনো চাঁদাবাজি ও বিশৃঙ্খলা হবে না

সচিবালয় প্রতিবেদক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, জাতীয় শোক দিবসকে (১৫ আগস্ট) কেন্দ্র করে কোনো চাঁদাবাজি ও বিশৃঙ্খলা হবে না।

মঙ্গলবার বিকেলে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে জাতীয় শোক দিবস পালন সমন্বয় কমিটির সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আগামী ১৫ আগস্ট বঙ্গবন্ধুর ৪২তম শাহাদাতবার্ষিকীতে কোনো বিশৃঙ্খলা করতে দেওয়া হবে না। যেখানেই নিরাপত্তার প্রয়োজন হবে সেখানেই হাজির থাকবে আইনশৃঙ্খলা বাহিনী।

তিনি বলেন, ১৫ আগস্ট এখন আর কোনো দলীয় কর্মসূচি নয়। এটা সার্বজনীন দিবস। তাই এই দিবসে কোনো বিশৃঙ্খলা যাতে না হয়, সেজন্য আইনশৃঙ্খলা বাহিনী তৎপর থাকবে। কোনো বিশৃঙ্খলা হলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে।

দেশে এই মুহূর্তে কোনো ধরনের হুমকি নেই বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আজকের বৈঠকে নিরাপত্তাসহ সার্বিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে। ১৫ আগস্ট ধানমন্ডি ৩২ নম্বর ও টুঙ্গিপাড়ায় কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। পুরো এলাকায় ক্লোজ সার্কিট ক্যামেরা (সিসি ক্যামারা) বসানো হবে। এ ছাড়া দেশের বিভিন্ন এলাকায় জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে নিরাপত্তা দেওয়া হবে।

সমন্বয় কমিটির সভায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব ড. কামাল উদ্দিন আহমেদ, পুলিশ, র‌্যাব ও গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।