‘জামায়াতের কিছু মেয়ে বাড়িতে বাড়িতে গিয়ে ইসলামের নামে ভুল ব্যাখ্যা দিচ্ছে’

মাদারীপুর প্রতিনিধি : নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, জামায়াতের কিছু মেয়ে বাড়িতে বাড়িতে গিয়ে ইসলামের নামে ভুল ব্যাখ্যা দিচ্ছে।

তিনি বলেন, ইসলামের নামে যাতে কেউ ভুল ব্যাখ্যা না দিতে পারে এজন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।

রোববার দুপুরে মাদারীপুর সরকারি নাজিমউদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজে ফুলের বাগান ও আইসিটি ল্যাব উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নৌমন্ত্রী এসব কথা বলেন।

শাজাহান খান বলেন, যুবক-যুবতীদের ভুল বুঝিয়ে বিভ্রান্ত করে আইএস বানাচ্ছে জামায়াতে ইসলাম। তাদের বলা হয় আত্মঘাতী বোমায় নিহত হলে জান্নাতে যাবে। এমন কথা কোরআন হাদিসের কোথাও উল্লেখ নেই।

যদি আত্মঘাতী বোমায় নিহত হলে কেউ জান্নাতে যাবে কোরআনের কোথাও উল্লেখ থাকে, সেক্ষেত্রে এখন থেকে আইএস-এ যোগ দেওয়ার ঘোষণা দেন নৌমন্ত্রী শাজাহান খান।

গত বৃহস্পতিবার আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীর বৈঠকে শাজাহান খানকে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম (মাদারীপুর-৩ আসনের সংসদ সদস্য) ‘দানব’ বলায় তার কঠোর সমলোচনা করেন নৌমন্ত্রী।

তিনি বলেন, একজন রাজনীতিবিদের মুখে এমন ভাষা শোভা পায় না। মানুষ কিভাবে দানব হয়, তা জানা নেই। একজন রাজনীতিবিদের সমলোচনা করা একটি সীমাবদ্ধতার মধ্যে থাকা উচিৎ। তা না হলে প্রকৃত পক্ষে সেও রাজনীতিবিদ হতে পারে না।

শাজাহান খান আরো বলেন, যখন কেউ মাঠে থাকে না, তখন শাজাহান খান মাঠে থাকে। বিএনপি-জামায়াতের সব জ্বালাও-পোড়াও আন্দোলন এই শাজাহান খানই প্রতিহত করেছে।

এ সময় উপস্থিত ছিলেন মাদারীপুরের জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ সরোয়ার হোসেন, সদর উপজেলা চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খান, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, সরকারি নাজিমউদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ মো. নুরুল হকসহ অন্যরা।