জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায়: শুনানির জন্য আগামী ৬ এপ্রিল দিন ধার্য

নিজস্ব প্রতিবেদক : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের শুনানির জন্য আগামী ৬ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার মামলাটিতে খালেদা জিয়ার পক্ষে আত্মপক্ষ শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে প্রাক্তন এ প্রধানমন্ত্রীর দল অংশ গ্রহণ করছেন। তিনি ওই নির্বাচন পর্যবেক্ষণে থাকায় আদালতে উপস্থিত হতে পারেননি। এজন্য তার আইনজীবী সানাউল্লাহ মিয়া সময়ের আবেদন করেন।

শুনানি শেষে পুরান ঢাকার বকশিবাজারস্থ কারা অধিদপ্তরের প্যারেড মাঠে স্থাপিত মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা সময়ের আবেদন মঞ্জুর করে এ দিন ঠিক করেন।

উল্লেখ্য, খালেদা জিয়ার বিরুদ্ধে করা জিয়া অরফানেজ ট্রাস্ট এবং জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলা ওই আদালতে বিচারাধীন। উভয় মামলা এর আগে ৩ নম্বর বিশেষ জজ আদালতে বিচারাধীন থাকলেও অরফানেজ মামলায় বিচারকের প্রতি অনাস্থা দেওয়ায় গত ৮ মার্চ হাইকোর্ট মঞ্জুর করেন এবং মহানগর দায়রা জজকে বিচারের দায়িত্ব দেন।

প্রসঙ্গত, এতিমদের জন্য বিদেশ থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগে জিয়া অরফানেজ মামলাটি দায়ের করে দুদক। ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় এই মামলাটি দায়ের করা হয়।

২০০৯ সালের ৫ আগস্ট দুদক আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।