জোয়ার সাহারায় বিআরটিসি বাস চালকদের কর্মবিরতি পালন

এস.এম,মনির হোসেন জীবন \ বিগত ১০ মাস ধরে ৫শতাধিক শ্রমিকের বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবিতে কর্মবিরতি পালন করছেন খিলক্ষেত নিকুঞ্জ জোয়ার সাহারা বিআরটিসির ডিপোর বাস চালকরা। একারণে আজ বুধবার সকাল সাড়ে ৬টা থেকে ডিপো থেকে বিআরটিসি কোন বাস ছেড়ে যায়নি । বৃ‌ষ্টির ম‌ধ্যেই ডিপোর সামনে জড়ো হয়ে বিভিন্ন ধরনের শ্লোগান দেয় পরিবহন বাস শ্রমিকরা। এসময় শ্রমিক ও চালকরা যথাযত কর্তৃপক্ষের কাছে তাদের বকেয়া পাওনাদী পরিশোধের জন্য জোরদাবী জানিয়েছেন।

জানা যায়, রাজধানীতে বিআরটিসির ছয়টির ডিপোর মধ্যে সবচেয়ে উল্লেখ্যযোগ্য ডিপো হচেছ খিলক্ষেতের নিকুঞ্জ জোয়ারসাহারা ডিপো। এই ডিপোতে মতিঝিল-আব্দুল্লাহপুর রুটের বিআরটিসির শতাধিক দোতলা ও এসি বাস থাকে।

বিআরটিসির ডিপোর বাস চালক ও শ্রমিকরা আজ জানান, বিআরটিসির জোয়ার সাহারা ডিপোতে একতলা, দ্বিতল এবং শীতাতপ নিয়ন্ত্রিতসহ ১২০টি সচল বাস রয়েছে। এসব যানবাহনের আয় থেকে কর্মীদের বেতন-ভাতা পরিশোধ করা হয়। কিন্তু গত কয়েক বছর ধরে লোকসানে থাকায় এখানকার প্রায় ৫০০ কর্মী বিগত প্রায় ১০ মাস ধরে বেতন ভাতা পান না বলে শ্রমিকরা অভিযোগ করেছেন।

শ্রমিকরা আরো জানান, আজ বুধবার সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত বিআরটিসি বাসের চালক ও শ্রমিকরা খিলক্ষেত নিকুঞ্জ জোয়ার সাহারা বিআরটিসির ডিপোর সামনে বৃষ্টির মধ্যে জড়ো হয়ে বিভিন্ন ধরনের শ্লোগান দেয় পরিবহন বাস শ্রমিকরা। এসময় তারা প্রায় ২ ঘন্টা কর্মবিরতি পালন করে।

এবিষয়ে আজ খিলক্ষেত থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: শহিদুল ইসলাম এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি সম্পর্ক্যে আমার জানা নেই এবং আমার নলেজে ও নেই।