জয়ার পাসপোর্ট কেড়ে নিতে চান খরাজ মুখার্জি

বিনোদন ডেস্কঃ টলিউডের জনপ্রিয় কমেডি অভিনেতা খরাজ মুখার্জি। সম্প্রতি বাংলাদেশে এসেছেন “প্রিয়া রে” নামক সিনেমা্র শুটিং এর জন্য। তিনি সংবাদ মাধ্যমকে বলেন, আমরা বাংলাদেশে এসে কাজ করছি। এখানে কেউ আপত্তি তোলেনি। কোনো অভিনেতা-অভিনেত্রী বলেনি যে আপনারা এসেছেন বলে আমরা অসন্তুষ্ট হয়েছি।

তিনি ঢালিউড অভিনেত্রী জয়া আহসানের সাথে কথা বলার একটি ঘটনা সংবাদ মাধ্যমকে শেয়ার করে বলেন, আমি জয়াকে ফোন করেছিলাম বিসর্জন দেখার পরে। জয়াকে বলেছিলাম, তোমার পাসপোর্ট আমি কেড়ে নেব। তোমাকে আমি আর বাংলাদেশে যেতে দেব না ভারতবর্ষ থেকে। তুই ভাই কে রে, এ কী রকম ব্যাপার। তুই তো দেখি আমাদের শিল্পীদের দেশছাড়া করে দিবি’।

বাংলাদেশের শাপলা মিডিয়ার প্রযোজনা ‘প্রিয়া রে’ সিনেমায় শুটিং করতে তিনি এখন রয়েছেন চাঁদপুরে। এছাড়া তার সঙ্গে কাজ করতে এই সিনেমায় কলকাতা থেকে এসেছেন টালিউডের জনপ্রিয় অভিনেত্রী কৌশানী মুখোপাধ্যায়, অভিনেতা রজতাভ দত্তও।

১৯৮০ সালে হুলস্থুল চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে খরাজ মুখার্জি বাংলা চলচ্চিত্রে যাত্রা শুরু করেন। বিগত বত্রিশ বছরে তিনি পাতালঘর, বাই বাই ব্যাংকক, কাহানি, নেমসেক, এক্সিডেন্ট, মুক্তধারা, স্পেশাল ২৬, জাতিস্মরসহ অসংখ্য চলচ্চিত্রে অভিনয় করেছেন।

কলকাতায় এসে শিল্পীদের এক দেশ থেকে আরেক দেশে কাজের বিষয়ে কথা বলছিলেন। এ বিষয়ে তিনি বলেন, ‘একজন শিল্পীর সত্যিকার গুণ হলো, যিনি গুণী তার সত্যিকার কদর করা। একজন সত্যিকার শিল্পীই গুণীর কদর করতে পারে। ভালো কাজ হলে তার সমাদর দিতে হবে। আজ কার কাজ কমে যাবে, কার কাজ বেড়ে যাবে এটা বড় কথা নয়। আজ কোনো শিল্পী যদি দর্শকদের মন জয় করে তাহলে আমাদের বলার কী আছে?’

তিনি বলেন, ঋতুপর্ণা যদি সত্যিকার অর্থে এই দেশে এসে এ দেশের মানুষের মন জয় করে থাকে, আর জয়া আহসান কলকাতায় গিয়ে নিজের অভিনয় দিয়ে দর্শকদের মন জয় করে থাকে, তাহলে আমাদের বলার কী থাকে? এর মধ্যে তো আমি কোনো অসুবিধার কিছু দেখি না।

চাঁদপুরের এক ঘোর মফস্বলে এসে এসে শুটিংয়ের অভিজ্ঞতা সম্পর্কে বলেন, ‘অসাধারণ। আগে কয়েকবার বাংলাদেশে শুটিং করতে এসেছি। কিন্তু এই রকম পরিবেশ পেলাম এই প্রথম। পুকুরে হাঁস গোসল করছে, মাছ লাফাচ্ছে। ঝিঁঝি পোকার ডাক। চারদিকে গ্রামের মানুষ, গ্রামীণ ঘরবাড়ি। ভীষণই শান্ত পরিবেশ।

২০১২ সালের কাহানি চলচ্চিত্রে তিনি ইন্সপেক্টর চ্যাটার্জি চরিত্রে অভিনয় করেন। ২০০৪ সালে পাতালঘর চলচ্চিত্রের জন্য ‘মুখার্জী বেঙ্গল ফিল্ম জার্নালিস্টস’ অ্যাসোসিয়েশন – সেরা পুরুষ প্লেব্যাক পুরস্কার লাভ করেন।