জয় দিয়ে শুরু হোল্ডারের ওয়েস্ট ইন্ডিজ

খেলাধুলা ডেস্ক :তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে গতকাল গায়নাতে পাকিস্তানকে স্বাগত জানায় ওয়েস্ট ইন্ডিজ। ওই ম্যাচে শুরুতে টস জিতলেও সফরকারী পাকিস্তানকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয় দিয়েই শুরু করেছিল পাকিস্তান। তবে ওয়ানডের শুরুতেই হোঁচট খেয়েছে সফরকারী দলটি। প্রথম ওয়ানডেতে পাকিস্তানকে ৪ উইকেটে হারিয়েছে ক্যারিবীয়রা।

প্রতিপক্ষের আমন্ত্রণে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটে ৩০৮ রান করে পাকিস্তান। দলটির হয়ে ব্যাট করতে নেমে ব্যক্তিগত সর্বোচ্চ ৮৮ রানের ইনিংসটি আসে মোহাম্মদ হাফিজের ব্যাট থেকে। দ্বিতীয় সর্বোচ্চ ৬৭ রান করেন আহমেদ শেহজাদ। এছাড়া কামরান আকমল ৪৭, শোয়েব মালিক ৫৩ এবং সরফরাজ আহমেদের ২০ রানের ইনিংসে ভর করে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩০৮ রান করতে সক্ষম হয় পাকিস্তান।

ক্যারিবীয়দের হয়ে বল হাতে অ্যাশলেই নার্স সর্বোচ্চ ৪টি এবং জেসন হোল্ডার ১টি উইকেট নেন।

৩০৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলগত প্রচেষ্টায় জয় পায় ওয়েস্ট ইন্ডিজ। ওপেনিংয়ে নামা এভিন লুইস করেন ৪৭ রান। ওয়ানডাউনে নেমে ৬১ রান করে ওয়াহাব রিয়াজের বলে ফিরে যান কিরেন পুয়েল। তবে স্বাগতিকদের হয়ে সর্বোচ্চ ইনিংসটি আসে জেসন মোহাম্মদের ব্যাট থেকে। শেষপর্যন্ত অপরাজিত থেকে ৯১ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তিনি। তার দুর্দান্ত ইনিংসে ভর করে ৬ উইকেটে এক ওভার হাতে রেখেই জয় পেয়ে যায় ক্যারিবীয়রা।

বল হাতে পাকিস্তানের হয়ে মোহাম্মদ আমির ও সাদাব খান দুটি করে উইকেট নেন। এছাড়া একটি করে উইকেট নেন মোহাম্মদ হাফিজ ও ওয়াহাব রিয়াজ।