টঙ্গীতে প্রশিক্ষণার্থীদের কর্মসংস্থান বিষয়ক মতবিনিময় সভা

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুর মহানগরের টঙ্গীতে পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) ও স্কিলস ফর সেল্ফ এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেইফ) প্রকল্পের প্রশিক্ষণ কোর্সের প্রশিক্ষণার্থীদের কর্মসংস্থান বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে টঙ্গীর বিসিক মিরাশপাড়া এলাকায় প্রতিষ্ঠান প্রাঙ্গনে এ অনুষ্ঠান আয়োজন করেন মনটেজ ট্রেনিং এন্ড সার্টিফিকেশন বাংলাদেশ।

মনটেজ ও এখওয়ান গ্রæপের চেয়ারম্যান মোহাম্মদ নূরুল আমিনের সভাপতিত্বে ও প্রতিষ্ঠানের সহকারী অধ্যক্ষ আলাউদ্দিন আল মামুনের স ালনায় এত প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গাজীপুর জেলা শিক্ষা অফিসার রেবেকা সুলতানা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পিকেএসএফ-সেইপ ডেপুটি প্রজেক্ট কো-অর্ডিনেটর কাজী ফারজানা শারমিন, বিসিক শিল্প নগরী শিল্প মালিক সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি লায়ন মোহাম্মদ মহিউদ্দিন শেখ, সমাজকল্যাণ মন্ত্রণালয় ইআরসিপিএইচ এর উপ পরিচালক ফখরুল আলম, বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক) গাজীপুর এর উপ-ব্যবস্থাপক নজরুল ইসলাম প্রমুখ।

সভায় প্রধান অতিথি বলেন, কারিগরী শিক্ষার বিকল্প নাই। আমরা যদি আমাদের ছেলে মেয়েদের কারিগরী শিক্ষায় শিক্ষিত করতে পারি তবে তারা আমাদের বোঝা নয় সম্পদে পরিনত হবে। এ জন্য দেশে অধিক হারে কারিগরী শিক্ষামূলক প্রতিষ্ঠান স্থাপনের প্রয়োজন বলে তিনি মনে করেন। এছাড়াও সমাজের পিছিয়ে পড়া মানুষদের প্রশিক্ষণ, বিদেশে পাঁচার প্রতিরোধে করণীয় ও নিরাপদ অভিবাসন নিয়ে বিভিন্ন পরিকল্পনার কথা জানান বক্তারা।

কর্তৃপক্ষের দাবি, তাদের এখান থেকে প্রশিক্ষণ নিয়ে বহু বেকার কর্মসংস্থান পাচ্ছেন। শেষে প্রতিষ্ঠানের প্রদর্শনী স্টল ঘুরে দেখেন অতিথিরা।