টঙ্গীতে বাসের চাকায় পিষ্ট হয়ে স্কুল শিক্ষার্থীর মৃত্যু, সড়ক অবরোধ

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের টঙ্গীতে স্কুলে যাওয়ার পথে বাসের চাকায় পিষ্ট হয়ে করুণ মৃত্যু হয়েছে ফাতেমা হক (১০) নামে এক স্কুল শিক্ষার্থীর।

শনিবার সকালে স্থানীয় দত্তপাড়া বনমালা রোডে এ দূর্ঘটনা ঘটে। এঘটনায় স্থানীয় শাখা সড়কটি অবরোধ করেছে শিক্ষার্থীরা।

নিহত ফাতেমা হক গাজীপুরের টঙ্গী পূর্ব থানার দত্তপাড়ার এলাকার শামসুল হক ও রিতা দম্পতির মেয়ে। সে দত্তপাড়া সাহাজ উদ্দিন সরকার স্কুল এন্ড কলেজের তৃতীয় শ্রেণীর শিক্ষার্থী।

টঙ্গী পূর্ব থানার এস আই ইয়াসিন আরাফাত জানান, ফাতেমার মা রিতা ও শামসুল হক দুজনই দুবাই প্রবাসী। সে ফুফু শাহানাজ বেগমের সাথে টঙ্গী দত্তপাড়া এলাকায় থেকে পড়াশুনা করতো। সকাল সাড়ে ৭টার দিকে ফুফুর সাথে অটোরিকশাযোগে স্কুলে যাচ্ছিল ফাতেমা। তাদের বহনকারী অটোরিক্সাটি টঙ্গীর দত্তপাড়া সিরাজ উদ্দিন সরকার সড়কের বনমালা টেকপাড়া এলাকায় পৌঁছলে পেছন থেকে কোহিনুর কেমিক্যাল লিমিটেড এর স্টাফ বাস (ঢাকা মেট্টো-ব-১৫-৩৫৬৬) ধাক্কা দিলে ফাতেমা অটোরিক্সা থেকে ছিটকে রাস্তায় পড়ে যায়। এ সময় বাসের সামনের চাকায় মাথা থেঁতলে গেলে ঘটনাস্থলেই তার করুন মৃত্যু হয়। নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দিন আহম্মেদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

সংবাদ পেয়ে ওই স্কুলের শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করেন। এক পর্যায়ে সকাল ১০টায় টঙ্গীর বনমালা সড়কে অবস্থান নিয়ে অবরোধ করেন। পরে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করলে সাড়ে ১০টার দিকে তারা অবরোধ তুলে নেয়। এঘটনায় ঘাতক বাসটিকে পুলিশ আটক করলেও চালক পালিয়ে গেছে।

টঙ্গী পূর্ব থানার অফিসার ইনচার্জ মো. জাবেদ মাসুদ বলেন, সকালে একটি কারখানার স্টাফ বাস স্থানীয় একটি স্কুলের শিক্ষার্থীকে চাপা দিলে ঘটনাস্থলেই সে মারা যায়। এ ঘটনায় স্কুলের অন্যান্য শিক্ষার্থরা সড়ক অবরোধ করলে সুষ্ঠ বিচারের আশ্বাসে তাদের অবরোধ তুলে নেয়। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। অপ্রিতীকর পরিস্থিতি এড়াতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। পলাতক বাস চালককে আটকের চেষ্টা চলছে।