টঙ্গীতে রেললাইন অবরোধ করে বিক্ষোভ

অমল ঘোষ, টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের টঙ্গীতে রেলওয়ে কলোনির গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার প্রতিবাদে ঢাকাগামী সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেন আটকে রেললাইন অবরোধ করে বিক্ষোভ করেছে রেলওয়ের শ্রমিকরা।

বুধবার সকাল সাড়ে ১০টা থেকে টঙ্গী রেলওয়ে শ্রমিক নেতা ইব্রাহিম এর নেতৃত্বে এই বিক্ষোভ কর্মসূচি ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

এসময় ঢাকাগামী সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি প্রায় ২০ মিনিট অবরুদ্ধ করে রাখেন রেলওয়ে শ্রমিকরা। পরে স্টেশন মাস্টারের অনুরোধে রেললাইন ছেড়ে প্লাটফর্মে অবস্থান নেয় তারা। এসময় উপস্থিত ছিলেন রেলওয়ে শ্রমিক নেতা আলমগীর হোসেন, ফিরোজ হোসেন, রফিকুল ইসলাম প্রমুখ।

প্রতিবাদ সভায় বিক্ষুব্ধ শ্রমিকরা বলেন, টঙ্গী রেলওয়ে কলোনির বাসিন্দারা রেলওয়েতে কাজ করার সুবাদে এই কলোনিতে বসবাস করে। এখানে অন্য কোন পেশার মানুষ বসবাস করে না। রেলওয়ে কলোনির বৈধ গ্যাস সংযোগ প্রদানকারী সংস্থা তিতাস কোন কারন ছাড়াই গ্যাস লাইন বিচ্ছিন্ন করে দেয়। এতে চরম ভোগান্তিতে পড়েছে এই কলোনির শতাধিক পরিবার। আমরা আমাদের বৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নের কারণ জানতে চাই এবং দ্রুত বিচ্ছিন্নকৃত গ্যাস লাইনের সংযোগ স্থাপনের দাবি জানাই।

টঙ্গী রেলওয়ে স্টেশন মাস্টার রাকিবুর রহমান বলেন, রেলওয়ের কর্মকর্তাদের সাথে কথা বলে তাদের বুঝিয়ে রেললাইন থেকে সরিয়ে দেওয়া হয়েছে। রেল যোগাযোগ স্বাভাবিক রয়েছে। তবে উর্ধতন কর্মকর্তাদের সাথে আলাপ করে বিষয়টির সমাধানের আশ্বাস দেয়া হয়েছে।