টটেনহামকে হারিয়ে এ আসরের চূড়ান্ত পর্বে চেলসি

ক্রীড়া ডেস্ক: প্রথমে উইলিয়ানের জোড়া গোল। এরপর এডেন হ্যাজার্ড ও নেমেনজা মাতিচের একটি করে গোলে এফএ কাপের ফাইনাল নিশ্চিত হয় চেলসির। লন্ডনের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে গতকাল শক্তিশালী টটেনহাম হটস্পায়ারকে ৪-২ গোলে হারিয়ে এ আসরের চূড়ান্ত পর্বে জায়গা করে নিয়েছে ব্লুজরা।

ইংলিশ প্রিমিয়ার লিগে বর্তমানে শিরোপার দৌড়ে শীর্ষে রয়েছে চেলসি। তাদের সঙ্গে পাল্লা দিয়ে দ্বিতীয় স্থানে টটেনহাম।লিগের শীর্ষ এ দুটি ক্লাবই গতকাল এফএ কাপের সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল। তবে ফর্মে থাকা দুর্দান্ত চেলসির কাছে শেষপর্যন্ত হার মানতে হয়েছে টটেনহামকে। এফএ কাপে এ নিয়ে সাতবার সেমিফাইনাল থেকে দুঃখ নিয়ে বিদায় নিতে হলো টটেনহামকে।

ওয়েম্বলি স্টেডিয়ামে ম্যাচের ৫ মিনিটেই এগিয়ে যায় চেলসি। ব্রাজিলিয়ান তারকা উইলিয়ান গোল করে ব্লুজদের লিড এনে দেন। ম্যাচের ১৮ মিনিটেই হ্যারি কেনের গোলে সমতায় ফেরে টটেনহাম। তবে বিশ্রামে যাওয়ার আগে উইলিয়ানের দ্বিতীয় গোলে ২-১ ব্যবধানে এগিয়ে থাকে চেলসি।

বিশ্রাম শেষে ডি. আলীর গোলে ম্যাচের ৫২ মিনিটে ফের সমতায় ফেরে টটেনহাম। তবে ম্যাচের ৭৫ মিনিটে হ্যাজার্ড এবং ৮০ মিনিটে মাতিচের গোলে পিছিয়ে পড়ে টটেনহাম। বাকি সময়ে আর কোনো গোল করতে ব্যর্থ হওয়ায় ৪-২ ব্যবধানের হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে টটেনহামকে।

ওয়েম্বলিতে এ জয়ের ফলে ইংলিশ লিগ শিরোপার সঙ্গে এফএ কাপের শিরোপা জয়ের সম্ভাবনা আরও উজ্জ্বল করে রাখল অ্যান্তেনিও কোন্তের চেলসি।