টলিউড তারকাদের ভরাডুবি

অনুষ্ঠিত হয়ে গেল ভারতের পশ্চিমবঙ্গে বিধানসভার নির্বাচন। এবারের বিধানসভা নির্বাচনে অন্যতম আকর্ষণ ছিল তারকা প্রার্থীদের অংশগ্রহণ। প্রধান দুটি দল তৃণমূল কংগ্রেস ও বিজেপির হয়ে প্রায় ২৫ জন শিল্পী নির্বাচন করেছেন।

নির্বাচন শেষে রোববার (২ মে) শুরু হয় ভোট গণনা। এতে তৃণমূল তারকাপ্রার্থীদের জয়ের পাল্লা ছিল ভারি। হেরে গেছেন বেশিরভাগ বিজেপির প্রার্থী।

এক নজরে নির্বাচন-

চণ্ডীতলা আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হয়েছেন যশ দাশগুপ্ত। এ আসনে তৃণমূলের প্রার্থী স্বাতী খান্দেকর বিজয়ী হয়েছেন।

আসানসোল দক্ষিণে তৃণমূলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন অভিনেত্রী সায়নী ঘোষ। কিন্তু এ আসনে বিজেপির তারকাপ্রার্থী অগ্নিমিত্রা পাল জয়ী হয়েছেন।

বিজেপির হয়ে লড়েন অভিনেত্রী লকেট চট্টোপাধ্যায়। কিন্তু শেষ হাসি হাসা হলো না তার। এই আসনে জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থী অজিত মজুমদার।

বিজেপির রুদ্রনীল ঘোষকে ঘিরে এবার নির্বাচনে অনেক নাটকীয় ঘটনা ঘটেছে। কিন্তু শেষ পর্যন্ত পরাজয়ের শিকার করতে হল তাকে। ভবানীপুর আসন থেকে জয়ী হয়েছেন তৃণমূলের প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায়।

শ্যামপুর আসন থেকে বিজেপির হয়ে লড়েন অভিনেত্রী তনুশ্রী চক্রবর্তী। এখানে জয়ী হয়েছেন তৃণমূলের প্রার্থী কালীপদ মণ্ডল।

কৌশানী মুখার্জির টলিউডে ক্যারিয়ার শুরু হয়েছে কয়েক বছর। এরমধ্যে কৃষ্ণনগর উত্তর আসনে তৃণমূলের হয়ে নির্বাচনে অংশ নিয়েছিলেন তিনি। কিন্তু সেখানে জয়ী হয়েছেন বিজেপি প্রার্থী মুকুল রায়।

তৃণমূল প্রার্থী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় নির্বাচন করেন বাকুড়া আসনে।

কলকাতার বেহালা পশ্চিমে বিজেপির প্রার্থী ছিলেন শ্রাবন্তী চট্টোপাধ্যায়। কিন্তু শেষ পর্যন্ত সাংসদ হওয়া আশা পূরণ হলো না তার। এই আসনে তৃণমূল কংগ্রেসের পার্থ চট্টোপাধ্যায়ের কাছে হেরে গেছেন তিনি।

বেহালা পূর্বতে বিজেপির তারকাপ্রার্থী ছিলেন অভিনেত্রী পায়েল সরকার। এই আসনে জয়ী হয়েছেন তৃণমূলের প্রার্থী রত্না চ্যাটার্জি।

এছাড়াও হেরে যাওয়া তারকাপ্রার্থীদের মধ্যে রয়েছেন বাবুল সুপ্রিয় (টালিগঞ্জ, বিজেপি), পার্নো মিত্র (বরানগর, বিজেপি), তনুশ্রী চক্রবর্তী (শ্যামপুর, বিজেপি), অঞ্জনা বসু (সোনারপুর দক্ষিণ, বিজেপি), পাপিয়া অধিকারী (উলুবেড়িয়া দক্ষিণ, বিজেপি), সায়নী ঘোষ (আসানসোল দক্ষিণ, তৃণমূল)।