টিটো হত্যাঃ দিলু ও নূর মোহাম্মদ পাটোয়ারীর ফাঁসির দাবিতে মানববন্ধন

যশোরের বাঘারপাড়া উপজেলার বেতালপাড়ার আওয়ামী লীগ কর্মী খালেদুর রহমান টিটো হত্যার বিচার দাবিতে মানববন্ধন করা হয়েছে। এ সময় টিটোর ‘হত্যাকারী’ দিলু পাটোয়ারী ও তার ভাই নূর মোহাম্মদ পাটোয়ারীর ফাঁসির দাবি জানানো হয়।

জহুরপুর ইউনিয়নবাসীর ব্যানারে শুক্রবার (১১ ডিসেম্বর) দুপুর ২টার দিকে প্রেসক্লাব যশোরের সামনে এ মানববন্ধন করা হয়।

ঘণ্টাব্যাপী মানববন্ধনে জহুরপুর ইউনিয়নের দুই শতাধিক নারী-পুরুষ অংশ নেন। এ সময় স্থানীয় ও উপজেলা আওয়ামী লীগের নেতারা বক্তব্য দেন। বক্তরা ওই ঘটনায় জড়িত আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী দিলু পাটোয়ারী ও তার বড় ভাই নূর মোহাম্মাদ পাটোয়ারীসহ জড়িতদের দ্রুত গ্রেফতার ও বিচারের মাধ্যমে ফাঁসির দাবি জানান।

এ সময় বক্তব্য দেন নিহত টিটোর বড় ভাই বদর উদ্দিন, যুবলীগের কেন্দ্রীয় সদস্য আব্দুল্লাহ রানা, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বিএম শাহজালাল, উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক প্রফেসর নজরুল ইসলাম, জামদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল ইসলাম টুটুল প্রমুখ।

আওয়ামী লীগ কর্মী খালেদুর রহমান টিটো উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে নৌকা প্রতীকের কর্মী হয়ে কাজ করছিলেন। বুধবার (৯ ডিসেম্বর) রাতে তিনি ও আওয়ামী লীগের কয়েকজন কর্মী বেতালপাড়া বাজারে নির্বাচনী প্রচারণায় ছিলেন। এ সময় স্বতন্ত্র প্রার্থী দিলু পাটোয়ারীর কর্মী সমর্থকরা তাদের ওপর হামলা চালায়। এতে গুরুতর আহত হয় টিটো। খবর পেয়ে পুলিশ তাকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করে। অবস্থা গুরুতর হওয়ায় রাতেই তাকে ঢাকায় রেফার করা হয়। পরদিন বৃহস্পতিবার সকালে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকাল ৯টার দিকে তার মৃত্যু হয়।

হত্যার এ ঘটনায় ইতোমধ্যে দিলু পাটোয়ারী ও তার ভাইসহ ১৭ জনের নামে মামলা হয়েছে।