ট্যাংক থেকে মানুষের হাড়গোড় উদ্ধার

পাবনা প্রতিনিধি : পাবনার ঈশ্বরদীতে মাথার খুলিসহ মানবদেহের বেশকিছু হাড়গোড় উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে এগুলো উদ্ধার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) -১২ পাবনা ক্যাম্পের সদস্যরা।

পাবনা র‌্যাব-১২ ক্যাম্পের সহকারী পুলিশ সুপার (এএসপি) আনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, মুলাডুলির গোয়ালবাথান পশ্চিমপাড়া গ্রামের আবদুস সামাদের বাড়ির শৌচাগারের ট্যাংকের ভেতর থেকে মানুষের মাথার একটি খুলিসহ মানবদেহের ৬১টি হাড়গোড় উদ্ধার করা হয়। পরে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য উদ্ধারকৃত খুলি-হাড়গোড় র‌্যাবের পক্ষ থেকে ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি)আবদুল হাই তালুকদারের কাছে দেওয়া হয়।

এদিকে গোয়ালবাথানের আজিবর রহমান (৪২) নামে এক ব্যক্তি ২০১২ সালের ১৪ আগস্ট নিখোঁজ হন।হাড়গোড় উদ্ধারের পর আজিবরের ছেলে শান্ত হোসেন ও ভাতিজা আবদুল কুদ্দুসের দাবি, উদ্ধারকৃত হাড়গোড় নিখোঁজ আজিবর রহমানের।

তাদের অভিযোগ, পরকীয়ার কারণে পরিকল্পিতভাবে হত্যার পর তার লাশ গুম করা হয়েছিল।

পাবনা র‌্যাব-১২ ক্যাম্পের সহকারী পুলিশ সুপার (এএসপি) আনোয়ার হোসেন এ বিষয়ে জানান, চার বছর আগে গোয়ালবাথান গ্রামের আজিবর নিখোঁজ হন। ওই ঘটনায় আজিবরের ভাই ওসমান প্রামাণিক বাদী হয়ে আজিবরের দ্বিতীয় স্ত্রী তানিয়া খাতুন, গোয়ালবাথান গ্রামের মৃত আরফান আলীর ছেলে আবদুস সামাদ ও নূর হোসেনের ছেলে আবু হানিফকে আসামি করে ঈশ্বরদী থানায় একটি খুন ও গুমের মামলা করেন। মামলাটি তদন্তের পর পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিল করে। এ অভিযোগপত্রের বিরুদ্ধে বাদীপক্ষ আদালতে নারাজি আবেদন করায় মামলাটি পুনরায় তদন্তের ভার দেওয়া হয় সিআইডিকে। পরবর্তী সময়ে তিনজনকে মামলায় আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করে সিআইডি। বর্তমানে মামলাটি পাবনা আদালতে বিচারাধীন রয়েছে।

এ বিষয়ে ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি)আবদুল হাই তালুকদার জানান, নিখোঁজ আজিবরের পরিবারের দেওয়া তথ্যের ভিত্তিতে হাড়গোড় উদ্ধার করা হয়েছে। ডিএনএ পরীক্ষা ছাড়া এ বিষয়ে নিশ্চিত হওয়া যাচ্ছে না এগুলো আজিবরের হাড়গোড় কি না।