ঠাকুরগাঁওয়ের রুহিয়ায় ২১নং ঢোলারহাট ইউনিয়ন পরিষদে সন্ত্রাসী হামলা

মোঃ জয়নাল আবেদীন রুহিয়া থানা প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ে রুহিয়া থানাধীন ২১ নং ঢোলারহাট ইউনিয়ন পরিষদে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এসময় সন্ত্রাসীরা ইউনিয়ন পরিষদের চেয়ার, কাঁচের জিনিসপত্র,
ল্যাপটপ সহ কম্পিউটার ভাঙচুর করে ও  নগদ টাকা লুট করেছে বলে জানা গেছে ।ওই ইউনিয়নের চেয়ারম্যান সীমান্ত কুমার বর্মন (নির্মল) ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
এ ঘটনায় সুদীপ চন্দ্র বর্মন(৩৪) ও নুর হোসেন(৩৫) নামের দুজনকে জিজ্ঞাসাবাদের জন্য রুহিয়া থানায় নেওয়া হয়েছে বলে জানিয়েছেন রুহিয়া থানার অফিসার ইনচার্জ চিত্ত রঞ্জন রায়। সুদীপ চন্দ্র বর্মন রুহিয়া থানার ধর্মপুর অশ্বিন কুমার কুমার বর্মনের ছেলে ও নূর হোসেন সদর থানার আক্চা ইউনিয়নের উত্তর ঠাকুরগাঁও বনপাড়া গ্রামের  শমসের আলীর ছেলে।
স্থানীয় লোকজন জানান, ঢোলারহাট বাজারে সুদীপের কাছ থেকে একটি দোকান ঘর ক্রয় করে নূর হোসেন নামের এক জৈনক ব্যক্তি। কিন্তু সে দোকান ঘরটি দখল দিতে তালবাহানা করে সুদীপ। এ বিষয় নিয়ে  আগের দিন স্থানীয়ভাবে বসা হলে মিমাংসা হয়। মিমাংসার পরেও পরদিন সকালে সুদীপ দোকানের গ্রীল ও শাটার খুলতে যায়। এতে বাঁধা দেয় দোকান ঘরটির ক্রেতা নুর হোসেন।  এ সময় তাদের দুজনের মধ্যে বাকবিতন্ড লাগলে স্থানীয় চেয়ারম্যানকে খবর দিলে তিনি সেখানে যান এবং তিনি ইউনিয়ন পরিষদ কার্যালয়ে দুপক্ষকে ডাকেন।
ঢোলার হাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সীমান্ত কুমার বর্মন (নির্মল) বলেন, দোকান ঘর নিয়ে সুদীপ কুমার বর্মন ও নূর হোসেনের একটি ঝামেলা হয়। আমি সেখানে গিয়ে বলি এখানে ঝামেলা না করে চলেন ইউনিয়ন পরিষদে গিয়ে বসি আলোচনা সাপেক্ষে সিদ্ধান্ত নেওয়া যাবে।  তারা পরিষদে  আসা মাত্রই নূর হোসেনের ডাকে বহিরাগত কিছু সন্ত্রাসী অতর্কিত ভাবে ইউনিয়ন পরিষদে এসে হামলা চালায়। যারা হামলা চালিয়েছে তাদের কাউকে চিনেন কিনা জানতে চাইলে তিনি বলেন আমি কাউকে চিনতে পারিনি।  আমি এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।নূর হোসেন পুলিশি জিঞ্জাসাবাদে থানায় থাকার কারনে ও তাঁর মুঠোফোন বন্ধ থাকায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।
এ বিষয়ে রুহিয়া থানার অফিসার ইনচার্জ চিত্ত রঞ্জন রায় বলেন, ইউনিয়ন পরিষদের হামলার খবর পেয়ে আমি সহ পুলিশফোর্স ঘটনাস্থলে যাই। সেখানকার সিসিটিভি ভিডিও ফুটেজ উদ্ধার করা হয়। এ ঘটনায় এখনো কেউ কোন লিখিত অভিযোগ করেননি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া  হবে।এদিকে একটি ইউনিয়ন পরিষদে এমন হামলার ঘটনায় স্থানীয়দের মধ্যে ভিতু ও আতঙ্ক   বিরাজ করছে। এমন নগ্ন হামলার নেপথ্যে কারন উদঘাটন করে দোষীদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি করছেন স্থানীয়রা।এসময় সন্ত্রাসীরা ইউনিয়ন পরিষদের চেয়ার, কাঁচের জিনিসপত্র,
 ল্যাপটপ সহ কম্পিউটার  ভাঙচুর করে ও নগদ টাকা লুট করেছে বলে জানা গেছে।
ওই ইউনিয়নের চেয়ারম্যান সীমান্ত কুমার বর্মন (নির্মল) ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।  এ ঘটনায় সুদীপ চন্দ্র বর্মন(৩৪) ও নুর হোসেন(৩৫) নামের দুজনকে জিজ্ঞাসাবাদের জন্য রুহিয়া থানায় নেওয়া হয়েছে বলে জানিয়েছেন রুহিয়া থানার অফিসার ইনচার্জ চিত্ত রঞ্জন রায়।
সুদীপ চন্দ্র বর্মন রুহিয়া থানার ধর্মপুর অশ্বিন ী কুমার কুমার বর্মনের ছেলে ও নূর হোসেন সদর থানার আক্চা ইউনিয়নের উত্তর ঠাকুরগাঁও বনপাড়া গ্রামের  শমসের আলীর ছেলে। স্থানীয় লোকজন জানান, ঢোলারহাট বাজারে সুদীপের কাছ থেকে একটি দোকান ঘর ক্রয় করে নূর হোসেন নামের এক জৈনক ব্যক্তি। কিন্তু সে দোকান ঘরটি দখল দিতে তালবাহানা করে সুদীপ। এ বিষয় নিয়ে  আগের দিন স্থানীয়ভাবে বসা হলে মিমাংসা হয়। মিমাংসার পরেও পরদিন সকালে সুদীপ দোকানের গ্রীল ও শাটার খুলতে যায়। এতে বাঁধা দেয় দোকান ঘরটির ক্রেতা নুর হোসেন।  এ সময় তাদের দুজনের মধ্যে বাকবিতন্ড লাগলে স্থানীয় চেয়ারম্যানকে খবর দিলে তিনি সেখানে যান এবং তিনি ইউনিয়ন পরিষদ কার্যালয়ে দুপক্ষকে ডাকেন।
ঢোলার হাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সীমান্ত কুমার বর্মন (নির্মল) বলেন, দোকান ঘর নিয়ে সুদীপ কুমার বর্মন ও নূর হোসেনের একটি ঝামেলা হয়। আমি সেখানে গিয়ে বলি এখানে ঝামেলা না করে চলেন ইউনিয়ন পরিষদে গিয়ে বসি আলোচনা সাপেক্ষে সিদ্ধান্ত নেওয়া যাবে।  তারা পরিষদে  আসা মাত্রই নূর হোসেনের ডাকে বহিরাগত কিছু সন্ত্রাসী অতর্কিত ভাবে ইউনিয়ন পরিষদে এসে হামলা চালায়। যারা হামলা চালিয়েছে তাদের কাউকে চিনেন কিনা জানতে চাইলে তিনি বলেন আমি কাউকে চিনতে পারিনি।  আমি এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।নূর হোসেন পুলিশি জিঞ্জাসাবাদে থানায় থাকার কারনে ও তাঁর মুঠোফোন বন্ধ  থাকায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।
এ বিষয়ে রুহিয়া থানার অফিসার ইনচার্জ চিত্ত রঞ্জন রায় বলেন, ইউনিয়ন পরিষদের হামলার খবর পেয়ে আমি সহ পুলিশফোর্স ঘটনাস্থলে যাই। সেখানকার সিসিটিভি ভিডিও ফুটেজ উদ্ধার করা হয়। এ ঘটনায় এখনো কেউ কোন লিখিত অভিযোগ করেননি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া  হবে।এদিকে একটি ইউনিয়ন পরিষদে এমন হামলার ঘটনায় স্থানীয়দের মধ্যে ভিতু ও আতঙ্ক   বিরাজ করছে। এমন নগ্ন হামলার নেপথ্যে কারন উদঘাটন করে দোষীদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি করছেন স্থানীয়রা।