ডিজিটাল প্রযুক্তি মেলা-২০১৬ (উইন্টার) এর লোগো উন্মোচন

নিজস্ব প্রতিবেদক : ডিজিটাল প্রযুক্তি মেলা-২০১৬ (উইন্টার) এর লোগো উন্মোচন করা হয়েছে।

রোববার লোগো উন্মোচন উপলক্ষে রাজধানীতে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতির সভাপতি ও মেলার আহ্বায়ক তৌফিক এহেসান, সংগঠনের সদস্য, মেলার পরিচালক ও স্পন্সর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

রাজধানীর নিউ এলিফ্যান্ট রোডের কম্পিউটার সিটি সেন্টারে (মাল্টিপ্ল্যান) ৬ দিনব্যাপী ৮ম বারের মতো এ মেলা শুরু হবে ২২ ডিসেম্বর। চলবে ২৭ ডিসেম্বর পর্যন্ত।

মেলায় সাড়ে ৬ শতাধিক প্রতিষ্ঠান সর্বশেষ প্রযুক্তির কম্পিউটার, ল্যাপটপ, ট্যাবলেট, ক্যামেরা, ক্লোজ সার্কিট ক্যামেরাসহ তথ্যপ্রযুক্তির সর্বশেষ বিভিন্ন পণ্য প্রদর্শন ও বিক্রি হবে।

মেলার আহ্বায়ক তৌফিক এহেসান বলেন, বড় পরিসরে ও জাঁকজমকভাবে মেলা আয়োজন করা হচ্ছে। দেশের সর্বস্তরের মানুষের মাঝে কম্পিউটার ও তথ্য প্রযুক্তির ব্যাপক ব্যবহার এবং এর সুফল ছড়িয়ে দিতে, ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে নিয়মিত এ মেলার আয়োজন করা হয়।

লোগো উন্মোচন অনুষ্ঠানে জানানো হয়, মেলায় বাংলাদেশের শীর্ষ আইসিটি পণ্য আমদানিকারক ও ব্যবসায়ীরা বিশ্বের মানসম্পন্ন ব্র্যান্ডের আধুনিক প্রযুক্তি প্রদর্শন করবে। মেলা উপলক্ষে বিশেষ আয়োজন হিসেবে থাকছে- প্রযুক্তি পণ্যের ওপর আকর্ষণীয় মূল্য ছাড় ও উপহার সামগ্রী, র‌্যাফেল-ড্র, রক্তদান কর্মসূচি, ফ্রি মুভি দেখার ব্যবস্থা, ফ্রি ইন্টারনেট, ওয়াই-ফাই, গেমিং জোন, ফটোগ্রাফি ও সেলফি প্রতিযোগিতা, শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সিকিউরিটি সিস্টেম ও আধুনিক প্রযুক্তি পণ্যের প্রদর্শনীসহ নানা আয়োজন।

মেলায় পরিদর্শনের জন্য রাজধানীর বিভিন্ন স্কুল শিক্ষার্থীদের জন্য থাকবে সু-ব্যবস্থা। ঢাকাসহ দেশের যে কোনো প্রতিষ্ঠানে অধ্যয়নরত ছাত্র-ছাত্রীদের জন্য মেলার প্রবেশ ফ্রি করা হয়েছে। শুধুমাত্র শিক্ষাপ্রতিষ্ঠান প্রদত্ত পরিচয়পত্র দিয়েই ছাত্র-ছাত্রীরা মেলা পরিদর্শন করতে পারবে।

এ মেলার আয়োজক কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতি।