ডিজিটাল সুবিধার মাধ্যমে সব স্তরের মানুষ উপকৃত হচ্ছে: মৎস ও প্রাণিসম্পদমন্ত্রী

মৎস ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বর্তমানে ডিজিটাল সুবিধার মাধ্যমে সমাজের সব স্তরের মানুষ উপকৃত হচ্ছে। শিক্ষা ও অর্থনীতিতে ডিজিটাল সুবিধা ব্যাপক ভূমিকা রাখছে। তবে, এর অপব্যবহার করে শিশুরা যাতে বিপথগামী না হয়, এজন্য শিক্ষক ও অভিভাবকদের সচেতন থাকতে হবে।

আজ শুক্রবার পিরোজপুর সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে ডিজিটাল উদ্ভাবনী মেলার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রাণিসম্পদ মন্ত্রী একথা বলেন।

প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেন, ‘ডিজিটাল মাধ্যম ব্যবহার করে শিক্ষার্থীরা ঘরে বসেই শিক্ষা কার্যক্রম পরিচালনা করতে পারছে। এর মাধ্যমে সবাই নির্বিঘ্নে দেশে এবং দেশের বাইরে বসে কার্যক্রম পরিচালনা করতে পারছে। এমনকি, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরাও বিদেশে বসে সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালাতে ডিজিটাল সুবিধা ব্যবহার করছে। যদিও তারা সরকারের এ অর্জন স্বীকার করছে না।’

রেজাউল করিম বলেন, ‘সরকার তার নির্বাচনী ইসতিহার অনুযায়ী, সারা দেশের মানুষের জন্য ডিজিটাল সেবা নিশ্চিত করেছে। তবে, আমাদের খেয়াল রাখতে হবে যাতে শিক্ষার্থীরা ডিজিটাল মাধ্যম ব্যবহার করে কোনো নেতিবাচক কার্যক্রমে জড়িয়ে না পড়ে।’

জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমানের সভাপতিত্বে মেলায় বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান। দুদিনব্যাপী মেলায় ৪০টি স্টল অংশ গ্রহণ করেছে।