ডেঙ্গু আক্রান্ত আসামি থানা থেকে হাসপাতাল

নিজস্ব প্রতিবেদকঃ  হাতে হ্যান্ডকাপ পরানো, পাশে পুলিশ। থানায় থাকার কথা থাকলেও মাদক মামলায় গ্রেফতার মাসুম শয্যাশায়ী রাজধানীর সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে। ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে তিনি এ হাসপাতালে ভর্তি হয়েছেন।

রোববার (২৮ জুলাই) মাসুম জাগো নিউজকে জানান, গত চারদিন আগে মাদক মামলায় গ্রেফতার করে পল্লবী থানায় নিয়ে আসে পুলিশ। তারপরই তিনি ডেঙ্গু রোগে আক্রান্ত হন। এরপর চিকিৎসার জন্য তাকে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ডেঙ্গুতে আক্রান্ত হওয়ায় গ্রেফতারের পর আদালতে পাঠানোসহ যেসব কার্যক্রম পরিচালনার কথা, তা করা সম্ভব হয়নি।

মাসুম আরও জানান, যখন তাকে হাসপাতালে ভর্তি করা হয়, তখন তার রক্তে প্লাটিলেট ছিল ২২ হাজার। বর্তমানে অবস্থা আগের তুলনায় ভালো। তার শরীরে প্লাটিলেট এখন ৫০ হাজারের মতো।

সম্প্রতি ডেঙ্গু রোগ সারা দেশে মারাত্মক আকার ধারণ করেছে। রাজধানীর রাস্তাঘাট, বিনোদন কেন্দ্র, বাজার, শিক্ষাপ্রতিষ্ঠান, হাসপাতাল, অফিস, বাসা, থানা যেকোনো জায়গায়ই যে কেউ ডেঙ্গুতে আক্রান্ত হচ্ছে। রাজধানীসহ সারা দেশে এ রোগ ছড়িয়ে পড়েছে।

সম্প্রতি অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, বাংলাদেশে জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী মিয়া সেপ্পোও ডেঙ্গুতে আক্রান্ত হন। নিম্ন শ্রেণি থেকে উচ্চ শ্রেণির- কেউ এ রোগ থেকে রেহাই পাচ্ছে না।