ডোমারে ভিটামিন-এ প্লাস অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত

মোঃনাজমুল আলম, ডোমার (নীলফামারী) প্রতিনিধি: নীলফামারীর ডোমারে আগামী ২০শে ফেব্রুয়ারী অনুষ্ঠিত হতে যাওয়া ‘জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন’ উপলক্ষ্যে উপজেলা অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে আজ।
বৃহস্পতিবার (১৬ই ফেব্রুয়ারী) সকালে ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মেলন কক্ষে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদপ্তর ও জাতীয় পুষ্টি সেবার বাস্তবায়নে এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে অনুষ্ঠিত উপজেলা অবহিতকরণ ও পরিকল্পনা সভায় সভাপতিত্ব করেন—ডোমার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. রায়হান বারী।
এসময় আরও উপস্থিত ছিলেন—ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (ডিজিজ কন্ট্রোল) ডা. আবুল আলা, মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) মো. হাবিবুর রহমান সিদ্দিকী, ভারপ্রাপ্ত স্বাস্থ্য পরিদর্শক ও স্যানিটারি ইন্সপেক্টর মো. আল-আমিন রহমান প্রমূখ সহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারী ও স্বাস্থ্যকর্মীবৃন্দ।
ডোমার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. রায়হান বারী জানান, এবার ৬-১২ মাস বয়সী ৫ হাজার ২০৪ জন এবং ১৩-৫৯ মাস বয়সী ৪০ হাজার ৮০৭ জন সহ মোট ৪৬ হাজার ১১ জন শিশুকে একটি স্থায়ী কেন্দ্র ও ২৪০টি সাব-ব্লকে জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। ক্যাম্পেইন পরিচালনায় ৪৮২ জন স্বাস্থ্যকর্মী, ৯০ জন সুপারভাইজার, ৩০ জন প্রথম সারির সুপারভাইজার ও ছয়জন দ্বিতীয় সারির সুপারভাইজার কাজ করবেন।