ডোমারে সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত

মোঃনাজমুল আলম, ডোমার প্রতি নিধি: সচেতনতামূলক কার্যক্রম গ্রহণের মাধ্যমে বিদ্যমান আন্তঃধর্মীয় সম্পর্ক ও সামাজিক বন্ধন সুসংহত রাখা সহ অসাম্প্রদায়িক চেতনায় ধর্মীয় ও সামাজিক বন্ধনকে এগিয়ে নেওয়ার লক্ষ্যে নীলফামারীর ডোমারে অনুষ্ঠিত হয়েছে সামাজিক সম্প্রীতি সমাবেশ।
মঙ্গলবার (২৭শে সেপ্টেম্বর) সকালে ডোমার উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত সামাজিক সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন—নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার। এতে সভাপতিত্ব করেন—ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রমিজ আলম।
এসময় আরও উপস্থিত ছিলেন—ডোমার উপজেলা পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদ, সহকারী কমিশনার (ভূমি) জান্নাতুল ফেরদৌস হ্যাপী, নীলফামারী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক খায়রুল আলম বাবুল, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. নুরননবী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট মো. মনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক মনজুরুল হক চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মো. আব্দুল মালেক সরকার, সংরক্ষিত মহিলা ভাইস-চেয়ারম্যান বেগম রৌশন কানিজ, ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদ উন নবী প্রমূখ সহ ধর্মীয় নেতৃবৃন্দ, সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ এবং সাংবাদিকবৃন্দ।
সমাবেশে বক্তারা বলেন, সামাজিক সম্প্রীতি একটি দেশের উন্নয়নের অন্যতম শর্ত। প্রতিটা পরিবার ও প্রতিটা গ্রামের সম্প্রসারিত রূপ হলো একটি দেশ, তাই তৃণমূল পর্যায়ের প্রতিটা মানুষের মধ্যে যদি সম্প্রীতির বন্ধন সুদৃঢ় হয় তাহলেই একটি দেশ সোনার দেশে পরিণত হবে। আমরা হিন্দু-মুসলমান-বৌদ্ধ-খ্রিস্টান যে যেই ধর্মেরই মানুষ হইনা কেন আমাদের ভেতরের রক্ত কিন্তু লাল। তাই সাম্প্রদায়িক মনোভাব দূর করে সবাইকে একই ছাতার তলে সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হয়ে কাঁধে কাঁধ মিলিয়ে ডোমার উপজেলার উন্নয়নে কাজ করতে হবে।