ঢাকাকে খুব মিস করছেন জয়া

বিনোদন ডেস্ক : জয়া আহসান। বর্তমানে চলচ্চিত্রের কাজ নিয়ে ব্যস্ত সময় কাটছে এই জনপ্রিয় অভিনেত্রীর। ওপার বাংলার ‘বিসর্জন’ সিনেমায় অভিনয় করেছেন তিনি। পয়লা বৈশাখ উপলক্ষে গতকাল কলকাতায় মুক্তি পেয়েছে সিনেমাটি।

গতকাল বর্ণাঢ্য আয়োজনে দেশবাসি উদযাপন করেছে পয়লা বৈশাখ। কিন্তু ‘বিসর্জন’ সিনেমার প্রচারণার জন্য কলকাতায় রয়েছেন জয়া। পয়লা বৈশাখে প্রিয় ঢাকায় না থাকতে পেরে কিছুটা মন খারাপ এ অভিনেত্রীর। তাই ঢাকাকে খুব মিস করছেন বলে ভারতীয় সংবাদমাধ্যমে জানিয়েছেন।

এ প্রসঙ্গে জয়া আহসান বলেন, “সবাইকে নববর্ষের শুভেচ্ছা। খুব ভালো কাটুক আপনাদের প্রত্যেকটা দিন। ঘুম ভেঙেই আজ ঢাকার কথা মনে হয়েছে। মনে পড়েছে আমার বাড়ির কথা। মায়ের কথা। প্রিয়জনদের কথা। আমি তো এখন কলকাতায়। সদ্য মুক্তি পেয়েছে ‘বিসর্জন’ সিনেমাটি। সিনেমার প্রোমোশনের জন্য আপাতত এ শহরে আমার বাস। তবে নববর্ষের সকালে ঢাকাকে খুব মিস করেছি।”

ঢাকায় কতটা ঘটা করে পয়লা বৈশাখ উদযাপিত হয় তার বর্ণনা দিতে গিয়ে জয়া বলেন, ‘আমাদের ওখানে (ঢাকা) বাংলা বছরের প্রথম দিন মানে পূজোর মতো সেলিব্রেশন। খুব সকালে মঙ্গল শোভাযাত্রা দিয়ে শুরু। যদিও সেই শোভাযাত্রায় আমি অংশ নিতে পারি না। বাড়িতেই থাকি। তবে নিজের শহরে থাকার মজাই আলাদা। নতুন শাড়ি, নতুন জামার গন্ধ। ঠিক যেন মায়ের আঁচলের স্পর্শ। কত শাড়ি, কত মিষ্টি, মুড়ি-মুড়কির যে আয়োজন হয় তা বলে বোঝানো যাবে না। আর একটা জিনিস পয়লা বৈশাখে বাংলাদেশের প্রত্যেক বাড়িতে মাস্ট, থাকবেই। আর তাহলো ইলিশ মাছ! বৈশাখের সময় বাজারে ইলিশের দাম ওঠে ১৬-২০ হাজার টাকা! তবুও বাড়িতে আনতেই হবে। এ আসলে প্রেস্টিজের ব্যাপার। অথবা ডেলিকেসিও বলতে পারেন।’

এবারের বৈশাখ কলকাতায় বন্ধু-বান্ধবদের সঙ্গে উদযাপন করেছেন জয়া। তবে খুব শিগগির প্রাণের ঢাকা শহরে ফিরবেন বলেও জানিয়েছেন জয়া আহসান।