ঢাকা জেলা জাতীয় পার্টির সম্মেলন ঘিরে ছিল উৎসবের আমেজ

নিজস্ব প্রতিবেদকঃ জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের উপদেষ্টা ও ঢাকা জেলা জাতীয় পার্টির সাবেক সাধারণ সম্পাদক খান মোহাম্মদ ইসরাফিল খোকন এবং ধামরাই উপজেলা জাতীয় পার্টির সভাপতি আব্দুল মালেকের নেতৃত্বাধীন মিছিল নজর কাড়ে সবার। এদিন দিন সকাল ১০টা থেকে দিনব্যাপী রাজধানী ঢাকার পার্শ্ববর্তী নবাবগঞ্জ উপজেলার বর্ধনপাড়া দলীয় কার্যালয়ের মাঠ প্রাঙ্গণে ঢাকা জেলা জাতীয় পার্টির এ দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয় জমকালো আয়োজনের মধ্য দিয়ে।

এ সম্মেলনকে কেন্দ্র করে ঢাকা জেলা জাতীয় পার্টির প্রতিটি উপজেলা, থানা, পৌরসভা ও ইউনিয়নের নেতাকর্মীদের মধ্যে গত কয়েকদিন থেকেই ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ছড়িয়ে পড়ে। বিশেষ করে ধামরাইয়ের ১৬টি ইউনিয়ন ও একটি পৌরসভা এবং সাভার উপজেলার ১২টি ইউনিয়ন ও একটি পৌরসভার নেতাকর্মীদের সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সম্মেলনকে কেন্দ্র করে বিভিন্ন ধরনের লেখা ও সম্মিলিত ব্যানার-ফেস্টুনের ছবি ছড়িয়ে পড়ে।

এ প্রচার-প্রচারণায় সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাও পিছিয়ে ছিলেন না। সমানতালে তারা প্রচার-প্রচারণা চালান। ঢাকা জেলা জাতীয় পার্টির দ্বিবার্ষিক সম্মেলন সফল ও স্বার্থক করতে দিন-রাত কাজ করেছেন দলীয় নেতাকর্মীরা। আকর্ষণীয় ও দৃষ্টি নন্দন মঞ্চ তৈরি ও আলোকসজ্জাসহ অতিথিদের বরণে নানাধরণের আয়োজন ছিল লক্ষণীয় বিষয়।

ঢাকা জেলা জাতীয় পার্টির সম্মেলন সফল ও স্বার্থক হওয়ায় জাতীয় পার্টির কো-চেয়ারম্যান, ঢাকা জেলা জাতীয় পার্টির সভাপতি, যমুনা গ্রুপের চেয়ারম্যান ও সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সালমা ইমলাম এমপি বলেন, সম্মেলনকে সফল ও স্বার্থক করতে দলের সকল পর্যায়ের নেতাকর্মীরা এক কাতারে সামিল হয়ে নিরলসভাবে অক্লান্ত পরিশ্রম করেছে।

তিনি বলেন, দলীয় সব বিভেদ ভুলে দলকে আরও শক্তিশালী করতে ঐক্যবদ্ধ হয়েছেন জাতীয় পার্টির সব নেতাকর্মীরা। যারা দীর্ঘদিন দলে নিষ্ক্রিয় ছিলেন, তারাও এখন দলের কার্যক্রমে নিয়মিতভাবে অংশ নিচ্ছেন। ইতোমধ্যে যার প্রমাণ আপনারা পেয়েছেন বিভিন্ন জাতীয় কর্মসূচিতে। শাখা ও সহযোগী সংগঠনের দুর্বলতা এখন আর নেই। তাদের পরিশ্রমে আজকের ঢাকা জেলা জাতীয় পার্টির দ্বিবার্ষিক সম্মেলন সফল ও স্বার্থক। ঢাকা জেলা জাতীয় পার্টির এ ধরনের আয়োজন এটাই প্রথম। সম্মেলন সফল ও স্বার্থক হওয়ায় নেতাকর্মী আনন্দিত ও উদ্বেলিত।

সালমা ইসলাম আরও বলেন, জাতীয় পার্টি আগের তুলনায় তৃণমূলে এখন অনেক শক্তিশালী। শুধু দল গোছাতেই নয়, দেশের চলমান সব ইস্যুতেই জাতীয় পার্টির সক্রিয় ভূমিকা ছিল। আমাদের নেতাকর্মীরা বিগত সময়ে প্রমাণ দিয়েছে জাতীয় পার্টি, লাঙল আর এরশাদের প্রশ্নে সবাই এক এবং অভিন্ন। নেতাকর্মীরা সবাই ঐক্যবদ্ধ ও অনড়।

সালমা ইসলামের সভাপতিত্বে সম্মেলনে উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি, লে. জে. মাসুদ উদ্দিন চৌধুরী এমপি, নাজমা আক্তার এমপি প্রমুখ। সঞ্চালনা করেন ঢাকা জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক সাবেক এমপি খান মো. ইসরাফিল খোকন।