ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে মারধর : বহিষ্কার ৮

নিজস্ব পপ্রতিবেদক : শিক্ষার্থীকে মারধরের ঘটনায় জড়িত থাকার দায়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় একাত্তর হল থেকে বহিষ্কৃত হয়েছেন ছাত্রলীগের আট নেতা-কর্মী।

শুক্রবার রাতে বিজয় একাত্তর হলের প্রভোস্ট অধ্যাপক এ জে এম শফিউল আলম ভূঁইয়া এ তথ্য নিশ্চিত করেন।

বহিষ্কৃতরা হলেন- ঢাবি ছাত্রলীগের সহসভাপতি ও ভাষা বিজ্ঞান বিভাগের স্নাতকোত্তরের ছাত্র আরিফুল ইসলাম, একই বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র কাজী তানভীর আহমেদ, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র রবিউল হাসান রানা, আইন বিভাগের আহসান হাবিব সজীব, ইসলামিক স্টাডিজ বিভাগের আবু ইউনুস, শিক্ষা ও গবেষণা বিভাগের সামচিতা ব্রীজ প্রান্ত, মার্কেটিং বিভাগের ইবনে কায়েস জিয়া ও মনোবিজ্ঞান বিভাগের ওয়াহিদ আনোয়ার রনো।

হল সূত্রে জানা যায়, শুক্রবার হল প্রভোস্ট স্বাক্ষরিত একটি চিঠি বহিষ্কৃত আট নেতা-কর্মীকে দেওয়া হয়। সেখানে তাদের হল প্রদত্ত পরিচয়পত্র, চাবি ও অন্যান্য সরঞ্জাম হল প্রশাসনকে বুঝিয়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়। এ ছাড়া তাদের বিরুদ্ধে অ্যাকাডেমিকভাবে ব্যবস্থা নিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, প্রক্টর অধ্যাপক এ এম আমজাদ ও স্ব স্ব বিভাগের চেয়ারম্যান বরাবর চিঠির অনুলিপি দেওয়া হয়।

বিজয় একাত্তর হলের প্রধ্যক্ষ অধ্যাপক এ জে এম শফিউল আলম ভূঁইয়া বলেন, গত বৃহস্পতিবার রাতে নৃবিজ্ঞান বিভাগের ছাত্র ঈসমাইলকে মারধর করা হয়। ঘটনার সময় সিসিটিভির ফুটেজ দেখে তাদের সবাইকে শনাক্ত করা হয়।

জড়িতদের ছাত্রলীগ থেকে কোনো ব্যবস্থা নেওয়া হয়েছে কি না-জানতে চাইলে ঢাবি ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান বলেন, ঘটনার সঙ্গে কারা জড়িত জানতে তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্তে যারা দোষী হবেন, তাদের বিরুদ্ধে সাংগঠনিকভাবে ব্যবস্থা নেওয়া হবে।