ঢাকা শহরের প্রতিটি নাগরিক আমার কাছে সমানঃ মেয়র আতিকুল ইসলাম

এস,এম,মনির হোসেন জীবনঃ  ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র মো: আতিকুল ইসলাম বলেছেন, ঢাকা শহরের প্রতিটি নাগরিক আমার কাছে সমান।
তিনি বলেন, যিনি বিএমডবিøউ গাড়িতে চড়েন তারও একটি ভোট আবার একজন দিনমজুর বা বস্তিবাসী রয়েছে তারও একটি ভোট রয়েছে। সে কারণে রাজধানী ঢাকার প্রতিটি নাগরিক আমার কাছে সমান। এটাই হচ্ছে আমাদের চ্যালেঞ্জ।
আজ সোমবার দুপুরে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় অবস্থিত নর্থ সাউথ ইউনিভার্সিটি (এনএসইউ) অডিটোরিয়ামে এনএসইউ ল’ ফেস্ট সিজন-২ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
অনুষ্ঠানে এনএসইউর উপাচার্য আতিক ইসলাম ও উপ-উপাচার্য গিয়াস ইউ আহসান সহ বিশ^বিদ্যালয়ে প্রফেসর, শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
জনসচেতনতার অভাবে মানুষ ফুটওভার ব্রিজ, জেব্রা ক্রসিং থাকার পরও কম ব্যবহার করছে উল্লেখ করে মেয়র আতিকুল ইসলাম বলেন, ফুটওভার ব্রিজ থাকার পরও কেন মানুষ ব্যবহার করে না। জেব্রা ক্রসিং দিয়ে কেন হাঁটে না। বাস চালকরা কেন প্রতিযোগিতা করে বাস চালান। এখন সময় এসেছে জনগনকে সচেতন করার।
তরুণ প্রজন্মের শিক্ষার্থীদের উদ্দেশ্য করে মেয়র বলেন, জনসচেতনতা তো আমি একা করতে পারব না। আজকের তরুণ প্রজন্মের এই শিক্ষার্থীরাই আগামী দিনে দেশের জনগণকে সচেতন করতে পারে।
ঢাকা শহরের ওপর আল্লাহ তায়ালার বিশেষ নজর আছে বলে মন্তব্য করে (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেন, সুইডেনে প্রতি বর্গকিলোমিটারে বাস করে মাত্র ১০ জন মানুষ। ঢাকার মিরপুর, মোহাম্মদপুর এলাকার প্রতি বর্গকিলোমিটারে বসবাস করে ৫৯ হাজার মানুষ।
মেয়র আতিকুল ইসলাম বলেন, গুলশান,বারিধারা ও বনানীর মতো অভিজাত এলাকায় প্রত বর্গকিলোমিটারে বসবাস করে ২৪ হাজার মানুষ। বাংলাদেশ ও ঢাকায় বসবাসরত মানুষের প্রতি আল্লাহ তায়ালার বিশেষ নজর আছে। না থাকলে বসবাস করা সম্ভব হতো না।

বস্তিবাসীদের উদ্দেশ্যে মেয়র বলেন, আমি মেয়র হওয়ার পরে অনেকে আমাকে বলেছেন, কুড়িল ও কড়াই বস্তিবাসীদেরকে তুলে দেন, আবার বলেছেন ঢাকা শহরের সব কুকুর ইনজেকশন দিয়ে মেরে ফেলুন। এগুলো কোনো সমাধান নয়।